অভিশপ্ত ফোন নম্বর, ব্যবহার করলেই মৃত্যু!

ODD বাংলা ডেস্ক: ভুতুড়ে বাড়ি বা রেলস্টেশনের কথা হরহামেশাই শোনা যায়। পৃথিবীর বিভিন্ন প্রান্তে এমন অনেক জায়গা আছে, যেগুলোর নাম শুনলেই মানুষের অন্তর আত্মা কেঁপে ওঠে।  কিন্তু আপনি কি জীবনে কোনো ভুতুড়ে ফোন নম্বরের কথা শুনেছেন? তাহলে আজই জেনে নিন বিশ্বের সবচেয়ে অভিশপ্ত ফোন নম্বর সম্পর্কে। আর এই নম্বরের ব্যবহারকারীদের পরিণতিও ছিল ভয়ংকর।
বুলগেরিয়ায় ব্যবহৃত মোবিটেলের সেই ভয়ংকর নম্বরটি হচ্ছে ০৮৮৮ ৮৮৮ ৮৮৮। জানা গেছে, এই নম্বরটি গত ২০ বছর ধরে বন্ধ রয়েছে।  ২০০০ থেকে ২০০৫ সালের মধ্যে ৩ জন মানুষ এই ফোন নম্বরটি ব্যবহার করার পরে এটি স্থগিত করা হয়। কারন সেই তিন ব্যক্তিই অনেক কষ্টে মারা গিয়েছেন। তাদের সঙ্গে এমন কিছু ঘটনা ঘটেছিল যে পরবর্তীতে কেউ আর সেই নম্বরটি ব্যবহারের সাহস করেননি।

জানা যায়, নম্বরটি প্রথম ব্যবহার শুরু করেন বুলগেরিয়ান মোবাইল ফোন কোম্পানি মোবিটেলের প্রাক্তন সিইও ভ্লাদিমির গেসেনভ। তিনি ২০০০ সালে নম্বরটি ব্যবহার শুরু করেন। ঠিক তার পরের বছর ২০০১ সালে মাত্র ৪৮ বছর বয়সে ভ্লাদিমির ক্যান্সারে মারা যান।  সেই সময়ে অনেকে দাবি করেছিল যে ক্যান্সারে ভ্লাদিমিরের মৃত্যুর কারণ আসলে একটি গুজব। বুলগেরিয়ার কয়েকটি সংবাদমাধ্যমের রিপোর্টে দাবি করা হয়, এই নম্বরই তার ভ্লাদিমিরের শত্রু হয়ে উঠেছিল। এই নম্বর ব্যবহার করার জন্য তিনি মারা গেছেন।  আবার অনেকের দাবি ব্যবসায়ীক প্রতিদ্বন্দ্বিতার কারনে তাকে বিষ প্রয়োগ করে মারা হয়েছে।

অভিশপ্ত সেই নম্বরটি পরবর্তীতে ব্যবহার শুরু করেন বুলগেরিয়ার এক এস্টেট এজেন্ট কনস্ট্যান্টিন ডিশলিভ। ভয়ংকর ব্যাপার হল, ২০০৫ সালে তাকেও খুন করা হয়।  জানা যায়, গোপনে একটি বিশাল কোকেন পাচার অভিযান চালাচ্ছিল ডিশলিভ। ১৩০ মিলিয়ন জিবিপি মাদক সহ কলম্বিয়া থেকে বুলগেরিয়ায় আসার পথে পুলিশ তাকে আটক করার পরে তিনি মারা যান। বলা হয়, কোকেন পাচারের বিরুদ্ধে অভিযান চালানোর কারণে তাকে খুন করা হয়েছিল। 

তারপর ২০১০ এ সেই অভিশপ্ত নম্বরটি চিরতরে স্থগিত করা হয়। কলকারীরা এখন একটি রেকর্ড করা বার্তা পান, 'ফোনটি নেটওয়ার্ক কভারেজের বাইরে।'  মোবিটেলের একজন মুখপাত্র বলেন, আমাদের কোন মন্তব্য করার নেই। আমরা পৃথক পৃথক নম্বর নিয়ে আলোচনা করি না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.