এবার দুর্গাপুজোয় তৈরি হচ্ছে নয়ডার ট্যুইন টাওয়ার, তবে বৈধভাবে!


ODD বাংলা ডেস্ক: আবারও তৈরি হচ্ছে ট্যুইন টাওয়ার! তবে এবার বৈধভাবে। তবে এই বিল্ডিং ইট পাথরের নয় এটি তৈরি হচ্ছে বাঁশ ও কাপড় দিয়ে। হুগলির শ্রীরামপুরের আরএমএস ময়দানে দুর্গাপুজোর বিশেষ আকর্ষণ ট্যুইন টাওয়ার। প্রস্তুতির কাজ চলছে জোর কদমে।সম্প্রতি নয়ডায় আকাশ ছোঁয়া চল্লিশ তলা এই বিল্ডিংটি মাত্র ৯ সেকেন্ডের মধ্যেই ভেঙে ধুলিস্যাৎ হয়ে যায়। এই অবৈধ নির্মাণের ধ্বংসলীলার সাক্ষী গোটা দেশ। সংবাদ মাধ্যমের পর্দায় ট্যুইন টাওয়ারের ধ্বংসলীলা দেখেছেন দেশবাসী। আবারও সেই ট্যুইন টাওয়ার এর আদলেই তৈরি হচ্ছে হুগলির শ্রীরামপুরের আরএমএস ময়দান এর পূজা মন্ডপ।

শ্রীরামপুরের বেশ কিছু ঐতিহ্যবাহী পূজার মধ্যে একটি হল আরএমএস ময়দানের দুর্গা পুজো। প্রতিবছরই অভিনব পূজো মণ্ডপ তৈরি হয় এখান। এই বছরও পিছিয়ে নেই আয়োজকরা। সম্প্রতিকালে বহু চর্চিত বিষয়ে টুইন টাওয়ারকে মন্ডপের মধ্যে প্রতিস্থাপন করছেন পূজা আয়োজকরা। তবে এই টাওয়ারের উচ্চতা হবে ৪০ ফুট। রথের দিনে খুঁটি পুজো থেকে শুরু হয়েছে মণ্ডপ নির্মাণের কাজ। আর মাত্র কয়েকটা দিন বাকি দুর্গাপূজার। তার আগে মণ্ডপ নির্মাণের কাজে ব্যস্ত নির্মাণকারীরা।

তবে আকাশ ছোঁয়া এই মণ্ডপের সেফটি সিকিউরিটির জন্য মন্ডপ পরিদর্শন করেছেন পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা। চন্দননগর পুলিশ কমিশনার নিজে এসে মন্ডপ নির্মাণের কাজ পরিদর্শন করে গেছেন। প্রশাসনের গাইডলাইন মেনে সমস্ত কাজ হচ্ছে কিনা তা সরজমিনের খতিয়ে দেখেছেন চন্দননগর পুলিশ কমিশনার অমিত পি জাভালগি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.