পঞ্চমী থেকে দশমী শুধুই মহালয়া, এমনই অভিনব থিম হচ্ছে কোথায়

ODD বাংলা ডেস্ক: মহালয়ার সকাল মানেই বাঙালির কাছে পুজো শুরু।পিতৃপক্ষের অববদান ঘটে এদিন থেকে সূচনা হয় দেবীপক্ষের। আসলে মহালয়া মাত্র একদিনেরই। তাই গোটা পুজো জুড়েই মহালয়ার রেশ রেখে দিতে বিশেষ উদ্যোগ নিয়েছে, উত্তর কলকাতার উল্টোডাঙার কর বাগান সার্বজনীন। মণ্ডপ থেকে প্রতিমা- সবেতেই রয়েছে মহালয়ার ছোঁয়া। মহালয়া মানেই সকাল বেলার বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের চণ্ডীপাঠ, গঙ্গায় তর্পন, আর প্রতিমার চক্ষু দান- এই সবই আপনি পাবেন কর বাগানে। 

দুর্গাপুজো ২০২২-এর ৭৫ বছরে পা রেখছে উল্টোডাঙা করবাগান পুজো। তাই দর্শকদের আকর্ষণের জন্য রয়েছে বিশেষ উদ্যোগ। উদ্যোক্তাদের দাবি তাঁদের মণ্ডপে এলে কোনও দর্শকই হতাশ হবেন না। মহালয়া থিমই দর্শকদের মন ভালো করে দেবে। 

উদ্যোক্তাদের কথায় গঙ্গা নদী আর একপাশে হাওড়া, অন্যপাশে কলকাতা তুলে ধরা হবে তাদের পুজো মণ্ডপে। অন্যদিকে দুর্গার চক্ষুদানও দেখতে পাবেন দর্শকরা। যা দর্শকদের কাছে বিশেষ আকর্ষণ হবে বলেও আশা করেছেন তাঁরা। মণ্ডপ সজ্জা আর প্রতিমার তৈরির দায়িত্বে রয়েছে অভিন্দ্র নামের একটি গ্রুপ। এই সংস্থার দুই প্রধান ইশান মণ্ডল আর অমিত সেনের পরিকল্পনায় ফুটে উঠছে এই থিম। দুজনেই মণ্ডপে মহালয়া তুলে ধরতে ব্যস্ত। কলকাতার ভোরবেলা থেকে শুরু করে হাওড়ার পরিবেশ - সবই ফুটিয়ে তুলবেন তাঁরা। 

উদ্যোক্তারা জানিয়েছেন, দর্শকরা তাঁদের মণ্ডপে এসে মোটেও হতাশ হবেন না। কারণ মহালয়ার পুরো আমেজটাই এখানে পাবেন তাঁরা। আর গত দুই বছর করোনাভাইরাসের সংক্রমণের জন্য তেমনভাবে জমেনি দুর্গাপুজো। তাই চলতি বছর দর্শনার্থীরা বিশেষ উদ্য়োগ নিয়েই ঠাকুর দেখবেন বলে তাঁরা আশা করেছেন।  

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.