গোল্ড ফেসিয়াল করার নিয়ম



ODD বাংলা ডেস্ক: গোল্ড ফেসিয়ালের জন্য প্রয়োজন অল্প পরিমাণে কাঁচা দুধ। তুলার বল কাঁচা দুধে ভিজিয়ে ত্বকের উপর আলতো ভাবে ঘষে নেয়ার দরকার হয়। এতে ত্বকের মধ্যে জমে থাকা ময়লা দূর হয়ে যায়। মুখ পরিষ্কার আর নিখুঁত মনে হয়। 

গোল্ড ফেসিয়ালের কয়েক ধাপ


>> মুখ পরিষ্কার হয়ে গেলে তার পরের ধাপে ফেস স্ক্রাব ব্যবহার করুন। প্রাকৃতিক ভাবে ফেস স্ক্রাব করতে চাইলে চিনি, মধু এবং কয়েক ফোঁটা লেবুর রস নিয়ে নিন। ভালো করে মিশিয়ে আগে স্ক্রাব তৈরি করে নিন। এবার এটাকে মুখে ঘষুন হালকা ভাবে। এতে মুখের ত্বকে জমে থাকা ময়লা, তেল দূর হবে। মিনিট ৫ স্ক্রাবিং করার পর ঠাণ্ডা জল দিয়ে মুখ ধুয়ে নিন।


>> স্ক্রাব করার পরের ধাপে রয়েছে ম্যাসাজ। ম্যাসাজ করা জরুরি। এর জন্য লাগবে ক্রিম। এই ক্রিম তৈরি করতে লাগবে অ্যালোভেরা জেল, লেবুর রস এবং অলিভ অয়েল। এগুলোকে ভালো করে মিশিয়ে নিয়ে ক্রিম বানিয়ে নেন। এরপর এটা নিয়ে মুখে মিনিট ১০ ধরে ম্যাসাজ করুন। ম্যাসাজ করা হয় গেলে টিস্যু দিয়ে আলতো করে এই ক্রিম মুছে নিন।


>> সব শেষে ফেস প্যাক লাগাতে হবে। এর জন্য লাগবে হলুদ গুঁড়ো, বেসন, দুধ আর কয়েক ফোঁটা গোলাপ জল। এবার এগুলোকে মিশিয়ে মুখে লাগান। বিশ মিনিট রাখুন এই প্যাক। হালকা শুকিয়ে একে পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন।


ভালো ফল পেতে চাইলে মাসে একবার বা দুবার এক ফেসিয়াল করতে পারেন। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.