চুলের Volume বাড়াতে মেনে চলুন আয়ুর্বেদিক টোটকা, জেনে নিন কী করলে মিলবে উপকার

 


ODD বাংলা ডেস্ক: মেনে চলতে পারেন আয়ুর্বেদিক টোটকা। আয়ুর্বেদের সাহায্যে একাধিক সমস্যা থেকে মুক্তি মেলে। সঠিক উপায় মেনে চললে এই সমস্যা থেকেও পেতে পারেন মুক্তি। জেনে নিন কী করবেন। 


বছর ভর চলতে থাকে চুল নিয়ে কোনও না কোনও সমস্যা। চুল পড়া থেকে খুশকি, অকাল পক্কতা, ডগা ফাটার, শুষ্ক স্ক্যাল্প, রুক্ষ চুল কিংবা কারও তেলা চুলের সমস্যা লেগেই আছে। এর সঙ্গে নিষ্প্রাণ চুল অধিকাংশের বিরক্তির কারণ। চুলের যত্ন নেওয়ার পরও যদি চুল নিষ্প্রাণ দেখায় তাহলে পুরো সাজটাই মাটি হয়ে যায়। চুলে Volume বৃদ্ধি করতে অনেকেই মেনে চলুন আয়ুর্বেদিক টোটকা। কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করেন তো কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন। এই সব করতে গিয়ে সব সময় যে তেমন লাভ হয় তা নয়। কখনও সমস্যা কমে তো কখনও সমস্যা। চুলের সমস্যা সমাধানে এবার মেনে চলতে পারেন আয়ুর্বেদিক টোটকা। আয়ুর্বেদের সাহায্যে একাধিক সমস্যা থেকে মুক্তি মেলে। সঠিক উপায় মেনে চললে এই সমস্যা থেকেও পেতে পারেন মুক্তি। জেনে নিন কী করবেন। 


ব্যবহার করতে পারে অ্যালোভেরা। অ্যালোভেরা গাছের পাতা কেটে তার ভিতর থেকে জেল বের করে নিন। এবার সেই জেল চুলে গানা। এটি আপনার মাথার ত্বক ময়েশ্চরাইজ করে, পুষ্টি জোগায় তেমনই চুলের বৃদ্ধি করে। শ্যাম্পু করার আগে ১ ঘন্টা মেখে রাখুন। মিলবে উপকার। 


রিঠা লাগাতে পারেন। যাদের পাতলা চুল তারা অবশ্যই ব্যবহার করতে পারেন রিঠা। এতে চুলের গোড়া মজবুত হবে। সঙ্গে চুলে Volume আসবে। এই টোটকা বেশ উপকারী। 


আমলা ও হরিতকি গিয়ে প্যাক বানানা। চুলের যত্নে এই দুই উপাদান বেশ উপকারী। আমলা বেটেরস করে নিন। তাতে মেশান হরিতকি চূর্ণ। ভালো করে মিশিয়ে স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। 


ব্রাক্ষ্মী ব্যবহার করতে পারেন চুলের Volume বৃদ্ধি করতে। স্বাস্থ্যের উন্নতিতে ব্রাক্ষ্মীর গুণের কথা সকলেই জানি। কিন্তু, জানেন কি চুলের যত্নেও ব্রাক্ষ্মী বেশ উপকারী। ব্রাক্ষ্মী তেল দিয়ে চুলে ম্যাসাজ করুন। এতে মিলবে উপকার। খুশকি দূর হবে, চুলকানি ও স্প্লিট এন্ডের সমস্যা থাকলে তার থেকে মুক্তি পাবেন। মেনে চলুন এই বিশেষ টোটকা। এতে স্বাস্থ্যের উন্নতি ঘটবে। 


এছাড়াও সঠিক শ্যাম্পু ও কনডিশনার ব্যবহার করুন। ভুল পণ্য ব্যবহারে চুলের ক্ষতি হয়। আর খাদ্যাতালিকায় রাখুন পুষ্টিকর খাবার। সঙ্গে চুলের Volume বৃদ্ধি করতে মেনে চলুন আয়ুর্বেদিক টোটকা। ঘটবে উন্নতি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.