মা দুর্গার কৃপ পেতে জেনে নিন এই ৯ দিন কী করবেন আর কী করবেন না

 




ODD বাংলা ডেস্ক: তাঁর কৃপায় ভক্তের প্রতিটি কাজ সম্পন্ন হয়। ঘরে সুখ-সমৃদ্ধি আসে। অর্থের উৎস কখনই বন্ধ হয় না। অতএব, ভক্তদের জানা উচিত দুর্গাপুজোর ৯ দিনে কী করা উচিত এবং কী করা উচিত নয়। চলুন জেনে নেওয়া যাক:-

 

পঞ্চাং অনুসারে, শারদীয় দুর্গাপুজায় আজ ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে। আপনি যদি শারদীয়া দুর্গাপুজোর উপবাস করে থাকেন, তাহলে অবশ্যই দুর্গাপুজোর নিয়ম মেনে চলুন। দুর্গাপুজোতে উপবাস ও পূজা করে মা দুর্গা খুব খুশি হন এবং ভক্তদের উপর তাঁর আশীর্বাদ বর্ষণ করেন। তাঁর কৃপায় ভক্তের প্রতিটি কাজ সম্পন্ন হয়। ঘরে সুখ-সমৃদ্ধি আসে। অর্থের উৎস কখনই বন্ধ হয় না। অতএব, ভক্তদের জানা উচিত দুর্গাপুজোর ৯ দিনে কী করা উচিত এবং কী করা উচিত নয়। চলুন জেনে নেওয়া যাক:-


দুর্গাপুজোতে কি করতে হবে-

শারদীয়া দুর্গাপুজোর ৯ দিন ধরে মা দুর্গার বিভিন্ন রূপের পূজা করা উচিত। এর পাশাপাশি দুর্গা সপ্তশতী পাঠও করতে হবে। এটা বিশ্বাস করা হয় যে এটি করলে আপনি স্বাস্থ্য পাবেন এবং গোপন শত্রুদের বিনাশ হবে।

শারদীয়া দুর্গাপুজোর ৯ দিনের জন্য, সকালে ঘুম থেকে উঠে পরিচ্ছন্নতা করুন। এবার স্নান সেরে পূজার স্থানও পরিষ্কার করুন। এমনটা বিশ্বাস করা হয় যে ঘর পরিষ্কার করলে ঘরের নেতিবাচকতা দূর হয়।

মা দুর্গার লাল রং খুব প্রিয়। তাই শারদীয়া দুর্গাপুজোর নয় দিনে মাতা রানীর পূজার সময় তাকে লাল রঙের ফুল অর্পণ করুন এবং লাল রঙের মিষ্টি নিবেদন করুন।

দুর্গাপুজোর সময় মাতা রানীকে প্রতিদিন লাল চেলি, লাল রঙের চুড়ি অর্পণ করুন। এতে করে মা দুর্গার আশীর্বাদ পাওয়া যায়। আর আয় বাড়ে।

দুর্গাপুজোর সময় অখন্ড জ্যোতি জ্বালান। এই শিখা শুধুমাত্র আগ্নেয় কোণে হওয়া উচিত।


দুর্গাপুজায়তে যা করবেন না _

দুর্গাপুজোর সময় ব্রত রাখলে রসুন-পেঁয়াজ এবং মাংস, মদ, ডিম, মদ ইত্যাদি সেবন করবেন না।

যারা ব্রত রাখেন তাদের বিছানা, খাট ইত্যাদিতে ৯ দিন ঘুমানো উচিত নয়।

দুর্গাপুজায়তে কারও সঙ্গে খারাপ ব্যবহার করবেন না এবং কাউকে গালি দিবেন না।

দুর্গাপুজোর সময় চুল ও নখ কাটবেন না।

দুর্গাপুজোর সময় চামড়ার জিনিস ব্যবহার করবেন না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.