সরষের তেলের গুণে দূর হবে স্ট্রেচ মার্কস, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

 


ODD বাংলা ডেস্ক: স্ট্রেচ মার্কস দূর করতে মেনে চলুন ঘরোয়া টোটকা। ব্যবহার করুন সরষের তেল। সকলের বাড়িতেই সরষের তেল মজুত থাকে। এবার স্ট্রেচ মার্কস দূর করুন এই তেল দিয়ে। জেনে নিন ব্যবহার। 


ত্বকের ওপর সাদা রেখা সব সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। ত্বক যখন স্বাভাবিকের থেকে বেশি প্রসারিত হয় তখন ত্বকের কোলাজেন ও ইলাস্টিন ছিঁড়ে যায়। এর কারণে ত্বকে সাদা সাদা রেখা দেখা যায়। যা আমাদের ভাষার স্ট্রেচ মার্কস। প্রেগনেন্সির সময়, অধিক মোটা হয়ে গেলে এমন রেখা ত্বকে দেখা যায়। এমন সাদা রেখা সব সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে অনেকেই নানা রকম ক্রিম ব্যবহার করেন। কেউ কেউ নানান ট্রিটমেন্ট করিয়ে থাকেন। এমন পথে পা বাড়ানোর আগে মেনে চলুন ঘরোয়া টোটকা। ব্যবহার করুন সরষের তেল। সকলের বাড়িতেই সরষের তেল মজুত থাকে। এবার স্ট্রেচ মার্কস দূর করুন এই তেল দিয়ে। জেনে নিন ব্যবহার। 


সরষের তেল সরাসরি ত্বকে লাগাতে পারেন। সরষে হালকা গরম করে নিন। এবার তা স্ট্রেচ মার্কসের জায়গায় ম্যাসাজ করুন। নিয়মিত সরষের তেল দিয়ে ম্যাসাজ করলে মিলবে উপকার। দ্রুত কমবে দাগ। টানা ব্যবহার করুন। 


সরষের তেল ও ক্যাস্টর অয়েল মিশিয়ে লাগাতে পারেন। এই দুই তেলে রয়েছে একাধিক উপাদান। যা দাগ দূর করে। এই সমস্যায় যারা ভুগছেন তারা একটি পাত্রে সম পরিমাণ সরষের তেল ও ক্যাস্টর অয়েল নিন। এবার তা হালকা গরম করে নিন। এই তেল স্ট্রেচ মার্কসের জায়গায় লাগান। তা হালকা হাতে ম্যাসাজ করুন। নিয়মিত মেনে চলুন এই টোটকা। 


সরষের তেল ও হলুদ দিয়ে প্যাক বানিয়ে লাগাতে পারেন। প্রথমে একটি হলুদের টুকরো নিয়ে তা বেটে নিন। এবার সরষের তেলের সঙ্গে মেশান। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা স্ট্রেচ মার্কসের ওপর লাগান। ২০ মিনিট পর্যন্ত অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। সপ্তাহে ২ থেকে ৩ দিন পর্যন্ত ব্যবহার করতে পারেন এই প্যাক। মিলবে উপকার। 


চাইলে সরষের তেল থাকা লেবুর রসও ব্যবহার করতে পারেন। প্রথমে চিনি মিহি করে নিন। এবার তার সঙ্গে মেশার পাতিলেবুর রস। মিশ্রণটি স্ট্রেচ মার্কসের ওপর লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।


চাইলে আলুর রস ব্যবহার করতে পারেন। আলু খোসা ছাড়িয়ে নিন। এবার তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। রস ছেঁকে নিন। তুলোয় করে এই রস স্ট্রেচ মার্কসে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.