পুজোর আগে টোনড ফিগার চান, দ্রুত কমবে ওজন, শুধু মেনে চলুন এই মিলিটারি ডায়েট

 


ODD বাংলা ডেস্ক: কয়েক দিনের মধ্যে একটি টোনড ফিগার পেতে চান তবে কাজে লাগান এই মেলেটারি ডায়েট। যা মাত্র কয়েক দিনের মধ্যেই আপনার এক অবিশ্বাস্য লুক দিতে পারে।

 

লকডাউনের সময় থেকেই ওয়ার্ক ফ্রম হোম-এ কাজ করার এখ নতুন ট্রেন্ড শুরু হয়েছে। যার ফলে সোশ্যাল ডিসটেন্সিং বাড়লেও দিনে দিনে আপনি ওয়েট গেইন করেছেন অগের থেকে অনেক। কারণ বাড়ি থেকে অফিস যাতায়াতের এই অক্টিভিটি বন্ধ হওয়ার ফলে ও একটানা বসে বসে কাজের ফলে বেলি ফ্যাট বেড়েছে ৮০ শতাংশের। তো আপনিও যদি এই তালিকায় থাকা একজন হন, তবে পুজোর আগে চটজলদি নিজের মেকওভার করে ফেলুন।

শুধু সুন্দর দেখার জন্য নয় সুস্থ ও ফিট থাকাটা নিজের জন্য। এতে যেমন আপনার শারীরিক উপকার তেমনই কনফিডেন্ট লেভেলও বাড়ে যার ফলে আপনার অ্যক্টিভিটি বাড়ার ফলে বাড়তি ওজনও কমতে শুরু করবে। তাই কয়েক দিনের মধ্যে একটি টোনড ফিগার পেতে চান তবে কাজে লাগান এই মেলেটারি ডায়েট। যা মাত্র কয়েক দিনের মধ্যেই আপনার এক অবিশ্বাস্য লুক দিতে পারে।


মেলেটারি ডায়েট কি?

নাম অনুসারে, সারা বিশ্বের সৈন্যদের জন্য সামরিক ডায়েট প্রস্তুত করা হয়, যাতে তারা অল্প সময়ের মধ্যে ওজন কমানোর পরিকল্পনাটি সম্পূর্ণ করতে পারে। এটি সেনাবাহিনী, বিমানবাহিনী এবং নৌবাহিনীর লোকেরা অনুসরণ করে। এই ডায়েটের সবচেয়ে ভালো ব্যাপার হলো এতে কোনো ধরনের সাপ্লিমেন্ট এবং দামি জিনিস অন্তর্ভুক্ত করা হয় না।


এই ডায়েট রুটিন কিভাবে অনুসরণ করবেন-

এতে প্রতি সপ্তাহে ৩ দিনের ডায়েট প্ল্যান তৈরি করা হয়, বাকি ৪ দিন আপনাকে স্বাভাবিক খাবার খেতে হবে। মনে রাখবেন যে মেলেটারি ডায়েটের রুটিন অনুসরণ করার সময়, আপনাকে প্রতিদিন ২০ নিট হাঁটতে হবে। এর পাশাপাশি জলের পরিমাণ বাড়াতে হবে এবং ঠান্ডা ও কোমল পানীয় থেকে দূরত্ব তৈরি করতে হবে।


প্রথম দিন-

ব্রেকফাস্ট-১ কাপ আঙ্গুর, ২ চা চামচ পিনাট বাটার, ১ টোস্ট স্লাইস, চিনি ছাড়া চা।

দুপুরের খাবার- মাছ, সবজি, ঠিক ১ কাপ ভাত।

রাতের খাবার- ২ টুকরা মাংস, এক কাপ মটরশুটি সেদ্ধ, একটি আপেল, একটি ছোট কলা।


দ্বিতীয় দিন-

ব্রেকফাস্ট- একটি ডিম, একটি রুটি, একটি ছোট কলা।

দুপুরের খাবার - একটি সেদ্ধ ডিম।

রাতের খাবার- এক কাপ ব্রকলি, আধা কাপ গাজর, অর্ধেক কলা।


তৃতীয় দিন-

সকালের ব্রেকফাস্ট- এক গ্লাস দুধ এবং একটি আপেল।

দুপুরের খাবার - একটি টোস্ট এবং ২টি সেদ্ধ ডিম।

রাতের খাবার- একটি ছোট মাছ, এক বাটি মসুর ডাল এবং একটি ছোট কলা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.