নখের গঠন দেখলেই বোঝা যায় আপনি কেমন ধরনের মানুষ

ODD বাংলা ডেস্ক: জ্যোতিষ ও হস্তরেখা শাস্ত্রে হাতের রেখা, হাতের গঠনের পাশাপাশি নখকেও বিশেষ গুরুত্ব দেওয়া হয়। এই শাস্ত্র মতে, একজন ব্যক্তির নখের গঠন এবং আকার দেখেই তাঁর সম্পর্কে অনেক কিছু জানা যায়। নখ দেখেই বলে দেওয়া সম্ভব জাতকের চরিত্র ও স্বভাব কেমন। আপনার নখের গঠন অনুযায়ী জেনে নিন আপনার স্বভাব কেমন -

লম্বা নখ 

সমুদ্র শাস্ত্র অনুসারে, লম্বা নখ যাদের তারা অত্যন্ত কল্পনাপ্রবণ এবং সৃজনশীল হন। সমস্ত কাজ আনন্দ ও উৎসাহের সঙ্গে করেন। এরা এদের সৃজনশীলতার কারণে অনেক নাম অর্জন করেন। 

গোল বা ডিম্বাকৃতি নখ 

যাদের নখ গোলাকার বা ডিম্বাকার, তারা খুব সহজেই সকলের সঙ্গে মিলেমিশে যেতে পারেন। এরা পরকেও আপন করে নিতে পারদর্শী। নিজের কথায় অন্যকে মুগ্ধ করার গুণ থাকে এদের মধ্যে। 

চওড়া নখ 

সামুদ্রিক শাস্ত্র অনুসারে, এরা অত্যন্ত বুদ্ধিমান হন। অনেক চিন্তাভাবনা করে সমস্ত কাজ করেন এরা। বুদ্ধি ও ভেবেচিন্তে প্রতিটি কাজ করার কারণে এই জাতক জাতিকারা জীবনের প্রতিটি ক্ষেত্রে সাফল্য পান। 

হলুদ নখ 

হলুদ নখকে একেবারেই শুভ বলে মনে করা হয় না। যাদের নখের রঙ হলুদ, তারা জীবনের বেশিরভাগ সময়ই অর্থাভাব ও দারিদ্র্যতার মধ্য দিয়ে কাটায়। 

আঁকাবাঁকা নখ 

যাদের নখ আঁকাবাঁকা এবং রুক্ষ, তাদের জীবনের বেশিরভাগ সময়ই কাটে দুঃখ-দুর্দশায়। তবে এই জাতক জাতিকারা কখনই সাহস হারান না।

চৌকো নখ 

চৌকো নখ যাদের, তারা অত্যন্ত গম্ভীর স্বভাবের হন। তবে শান্ত ও সরল প্রবৃত্তির হন। রাজনীতির ক্ষেত্রে সাফল্য লাভ করেন এই জাতক জাতিকারা।

ত্রিভূজাকৃতি নখ 

ত্রিভূজাকৃতি নখের জাতকরা অত্যন্ত জেদি হন। খুব শীঘ্রই এরা রেগে যান এবং উত্তেজিত হয়ে যান।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.