আপনার টি জোন কি অয়েলি? পুজোর আগে মেনে চলুন এই বিশেষ টোটকা, মিলবে উপকার

 


ODD বাংলা ডেস্ক: পুজোর আগে সকলেই জোড় কদমে ত্বকের যত্ন নিচ্ছে। এবার পুজোর রূপচর্চায় রইল বিশেষ টিপস। জেনে নিন টি জোন কি অয়েলি হলে কী করবেন। মেনে চলুন এই বিশেষ টিপস।


সকলের ত্বকের ধরন আলাদা। কারও ত্বক শুষ্ক, কারও ত্বক অয়েলি। কিংবা কারও ত্বক সেনসিটিভ। সকলের ত্বক আলাদা। তেমনই অনেকে শুধু টি জোন কি অয়েলি। সকল ধরনের ত্বকের যত্ন আলাদা। সে কারণে ত্বকের যত্নও আলাদা আলাদা হওয়া উচিত। এই ধরনের ত্বকের যত্ন নিতে কী করা উচিত তা অনেকে বুঝে উঠতে পারেন না। এমন হলে মেনে চলুন বিশেষ টোটকা। এদিকে পুজোর আগে সকলেই জোড় কদমে ত্বকের যত্ন নিতে। এবার পুজোর রূপচর্চায় রইল বিশেষ টিপস। জেনে নিন টি জোন কি অয়েলি হলে কী করবেন। মেনে চলুন এই বিশেষ টিপস। 


মুলতানি মাটি দিয়ে যত্ন নিতে পারেন এমন ত্বকের। একটি পাত্রে মুলতানি মাটি নিন। তাতে মেশান গোলাপ জল। ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এবার সেই মিশ্রণ লাগান আপনার টি জোনে। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এই প্যাক যে কোনও ত্বকে লাগাতে পারেন। মিলবে উপকার।  

 

টক দই ও লেবুর রস দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে টক দই নিন। তাতে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা টি জোনে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এই প্যাক যে কোনও ত্বকে লাগাতে পারেন। মিলবে উপকার।  


অ্যালোভেরা ও শসা দিয়ে তৈরি প্যাক এমন ত্বকের জন্য উপযুক্ত। প্রথমে অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। অন্যদিকে, শসার খোলা ছাড়িয়ে ব্লেন্ড করে নিন। এবার শসার রস ও অ্যালোভেরা জেল দিয়ে ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। টি জোনে পুরু করে লাগান। ২০ মিনিট পর ধুয়ে নিন। মিলবে উপকার।


মধু ও টমেটো দিয়ে প্যাক বানাতে পারেন। টি জোন অয়েলি হওয়ার অনেকের কপালে ব্রণ হয়। এমন সমস্যা থেকে মুক্তি পেতে  মধু ও টমেটো দিয়ে প্যাক বানান। প্রথমে টমেটো কেটে জেল বের করে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি টি জোনে লাগান। ২০ মিনিট পর ধুয়ে নিন। মিলবে উপকার। প্রতিদিন এই প্যাক ব্যবহার করলে মিলবে উপকার। আপনার টি জোন যদি অয়েলি হয়, তাহলে মেনে চলুন এই বিশেষ টোটকা। পুজোর আগে মিলবে উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.