স্বাদের সঙ্গে নজর থাক স্বাস্থ্যের দিকে, জলখাবারে বানাতে পারেন পনির প্যানকেক

 


ODD বাংলা ডেস্ক: সকালে কী খাবেন তা অনেকেই ঠিক করে উঠতে পারেন না। রোজ এক ঘেঁয়ে পাউরুটি ভালো লাগে না। এবার খাবারে আনুন নতুন স্বাদ। বানাতে পারেন পনির প্যানকেক। রইল সহজ এই সহজ রেসিপি। 


সুস্থ থাকতে সকালের জল খাবারে কী খাচ্ছেন তা খুবই গুরুত্বপূর্ণ। চিকিৎসকরা সব সময় জল খাবারে স্বাস্থ্যকর খাবার খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন।  কিন্তু, সকালে কী খাবেন তা অনেকেই ঠিক করে উঠতে পারেন না। রোজ এক ঘেঁয়ে পাউরুটি ভালো লাগে না। আর স্যান্ডউইচে যতই রকমারীত্ব তৈরি করা যাক না কেন, তা রোজ খেলে এক ঘেঁয়ে হয়ে যায়। এবার খাবারে আনুন নতুন স্বাদ। বানাতে পারেন পনির প্যানকেক। রইল সহজ এই সহজ রেসিপি। 


উপকরণ- গ্রেট করা পনির (২৫০ গ্রাম), ডিম (২টি), চিনি (৩ টেবিল চামচ), বেকিং সোডা (দেড় চা চামচ), ময়দা (হাফ কাপ), নুন (এক চিমটে), দুধ (৩ টেবিল চা চামচ), মাখন (২ টেবিল চামচ)


পদ্ধতি- প্রথমে একটি বটিতে ডিমের হলুদ অংশ নিয়ে ভালো করে ফেটিয়ে নিন। এবার তাতে চিনি যোগ করুন। ভালো করে ফেটাতে থাকুন। এবার দিন গ্রেট করা রাখা পনির, বেকিং পাউডার, ময়দা ও নুন। এবার দিন পরিমাণ মতো দুধ। ভালো করে মিশিয়ে নিন। যতক্ষণ না উপকরণগুলো ভালো করে মিশে ব্যাটার তৈরি হচ্ছে ততক্ষণ অপেক্ষা করুন। এবার একটি ননস্টিকের প্যান গরম করুন। তাতে মাখন দিন। মাখন গরম হলে তাতে এক হাতা ব্যাটার দিন। এমন ভাবে ঢালতে থাকুন যেন ব্যাটার পুরো প্যানে ছড়িয়ে যায়। এক দিক সোনালী রং ধরলে তা উল্টে নিন। অপর দিক এভাবে ভেজে নিন। এই সময় প্যানের গা দিয়ে সামান্য করে মাখন দিতে পারেন। দুদিক ভাজা হয়ে গেলে পরিবেশন করুন পনির প্যানকেক। এটি তৈরির সময় একটু মোটা করে ব্যাটার দেবেন। তা না হলে সহজে ছিঁড়ে যাবে। এবার নুন ছড়িয়ে খেতে পারেন পনির প্যানকেক। 


স্বাদে যেমন এটি ভালো তেমনই স্বাস্থ্যকর। এতে পনির থাকার জন্য স্বাস্থ্যের উন্নতি ঘটায়। আর দীর্ঘক্ষণ পেট ভরা থাকে। আর এই পনির প্যানকেক বানানো তেমন ঝক্কির নয়। চাইলে আগের দিন রাতে পনির গ্রেট করে রাখতে পারেন। ব্যাটার তৈরি আর রান্না সব মিলিয়ে খুব বেশি হলে এটি ১৫ মিনিট সময় লাগবে। তাই জলখাবারে বানিয়ে ফেলুন পনির প্যানকেক। স্বাদের সঙ্গে নজর থাক স্বাস্থ্যের দিকে। পেট থাকবে ভর্তি ঘটবে স্বাস্থ্যের উন্নতি।  

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.