স্ক্যাল্পে যে কোনও সমস্যা দূর হবে এই তিন হেয়ার মাস্কের সাহায্যে, জেনে নিন কী কী



 ODD বাংলা ডেস্ক: চুলের সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন। কেউ যেমন বাজার চলতি প্রোডাক্টের ওপর ভরসা করেন তেমন কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন। চুল নিয়ে সব সময় সমস্যা লেগেই আছে। বিশেষ করে স্ক্যাল্পের সমস্যায় ভোগেন অনেকে। এর থেকে মুক্তি পেতে রইল তিনটি প্যাকে হদিশ। স্ক্যাল্পের যাবতীয় সমস্যা দূর করতে ব্যবহার করুন এই তিনটি হেয়ার মাস্ক।


খুশকি, স্ক্যাল্পে চুলকানি ভাব কিংবা তেলা স্ক্যাল্পের সমস্যায় ভুগছেন অনেকেই। স্ক্যাল্পের সমস্যা নিয়ে যাবতীয় সমস্যা লেগেই থাকে। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন। কেউ যেমন বাজার চলতি প্রোডাক্টের ওপর ভরসা করেন তেমন কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন। চুল নিয়ে সব সময় সমস্যা লেগেই আছে। বিশেষ করে স্ক্যাল্পের সমস্যায় ভোগেন অনেকে। এর থেকে মুক্তি পেতে রইল তিনটি প্যাকে হদিশ। স্ক্যাল্পের যাবতীয় সমস্যা দূর করতে ব্যবহার করুন এই তিনটি হেয়ার মাস্ক। জেনে নিন কীভাবে  লাগাবেন। 


পাতিলেবু ও দই দিয়ে বানাতে পারেন হেয়ার মাস্ক। যাদের রুক্ষ্ম চুলের সমস্যা আছে তাদেরও এই সমস্যা মুহূর্তে দূর হবে। প্রথমে একটি পাত্রে পরিমাণ মতো দই নিন। তাতে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে তা ব্রাশের সাহায্যে স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ৩০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে খুশকির সমস্যাও মুহূর্তে দূর হবে। 


স্ক্যাল্পে কোনও সংক্রমণ দেখা দিলে নিমপাতা দিয়ে তৈরি হেয়ার মাস্ক ব্যবহার করতে পারেন। প্রথমে কয়েকটি নিমপাতা নিয়ে ভালো করে বেটে নিন। এবার। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। নিমপাতা ও নারকেল তেল উভয়ে আছে অ্যান্টি বায়োটিক উপাদান। যা চুলের জন্য বেশ উপকারী। এই মিশ্রণ লাগিয়ে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। সপ্তাহে ৩ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক। 


বেকিং সোডা, ডিম ও অলিভ অয়েল দিয়ে বানাতে পারেন প্যাক। প্রথমে একটি পাত্রে বেকিং সোডা নিন। তাতে মেশান ডিম। ভালো করে ফেটিয়ে নিন। এবার এতে দিন অলিভ অয়েল। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ৩০ মিনিট পর শ্যাম্পু করে নিন। চুলের যাবতীয় সমস্যা দূর হবে এই প্যাকে গুণে। প্রতি সপ্তাহে ব্যবহার করতে পারেন বেকিং সোডা, ডিম ও অলিভ অয়েলের মাস্ক। যাদের স্ক্যাল্পে কোনও রকম সমস্যা আছে তারা সপ্তাহে তিন দিন পর্যন্ত এই প্যাক লাগাতে পারেন। ঘরোয়া উপায় চুলের যত্ন নিন। সঠিক পদ্ধতি মেনে ব্যবহার করলে দূর হবে চুলের যাবতীয় সমস্যা। আর অবশ্যই সঠিক শ্যাম্পু ও কনডিশনার ব্যবহার করুন। ভুল পণ্য ব্যবহারে চুলের ক্ষতি হয়। আর খাদ্যাতালিকায় রাখুন পুষ্টিকর খাবার। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.