তীব্র দাবদহে বাজারে আসছে ‘স্মার্ট ওয়াটার বোটল’, দাম জানলে চমকে যাবেন!

 


ODD বাংলা ডেস্ক: ওয়াটার বোটলের সংজ্ঞাই কার্যত বদলে ফেলতে চলেছে অ্যাপেল। শুধু খাবার জলের বোতল বললে ভুল বলা হবে। স্মার্টফোনের মতো এটি স্মার্ট ওয়াটার বোটল। শীঘ্রই ভারতের বাজারে পাওয়া যাবে এই অত্যাধুনিক বোটল।


অ্যাপেলের তরফে জানানো হয়েছে, এই স্মার্ট বোটলের পোশাকি নাম হাইড্রেটস্পার্ক (HidrateSpark)। ভারতীয় বাজারে এর মূল্য ৪৬০০ টাকা। হ্যাঁ, ঠিকই পড়েছেন। একটি জলের বোতল কিনতে সাড়ে চার হাজারেরও বেশি টাকা খরচ করতে হবে! হাজার হোক, স্মার্ট বলে কথা। কেন এত দামি এই বোতল? কোম্পানি জানাচ্ছে, আপনার সারাদিনে কতখানি জলপান করা প্রয়োজন, শরীরে কতটা জল গেলে ডিহাইড্রেশনের সমস্যা থেকে দূরে থাকতে পারবেন, এমনই সমস্ত তথ্য আপনার সামনে তুলে ধরা হবে এই বোটলের মাধ্যমে। এর জন্য নিজের আইফোনে হাইড্রেটস্পার্ক অ্যাপটি ডাউনলোড করতে হবে। এরপর বোটলটি বল্ুটুফ কানেক্ট করলেই ওই অ্যাপে সমস্ত তথ্য পেয়ে যাবেন। তীব্র দাবদহে সুস্থ থাকতে এমন ফিচার নিঃসন্দেহে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করবে বলেই আশা অ্যাপেলের।


স্টেনলেস-স্টিলের তৈরি এই বোটলে ২৪ ঘণ্টা পর্যন্ত ঠান্ডা থাকবে জল। পাশাপাশি এর নিচে একটি ইডি স্মার্ট সেন্সর ট্র্যাকার বসানো থাকবে। আপনি কতটা জল পান করছেন এবং ২৪ ঘণ্টার মধ্যে আরও কতখানি জল খাওয়া উচিত, সে সব আপডেট দেওয়া হবে অ্যাপেল হেল্থে। এখানেই শেষ নয়, ধরুন অন্যদিনের তুলনায় একদিন আপনার বেশি খাটা-খাটনি হল, সেক্ষেত্রে আপনার শরীরের কতটা জল প্রয়োজন, তাও হিসেব করে আপনাকে জানিয়ে দেওয়া হবে। এই বোতল থেকে কতটা জল পান করছেন, তা প্রতি মুহূর্তে আপডেট হতে থাকবে।


অ্যাপেলের তরফে জানানো হয়েছে, মোট চাররকমের স্মার্ট জলের বোতল (Smart Water Bottle) আসছে ভারতীয় বাজারে। হাইড্রেট স্মার্ক ৩, হাইড্রেট স্পার্ক প্রো, হাইড্রেট স্পার্ক স্টিল ছুং প্লাস বোনাস স্ট্র লিড এবং হাইড্রেট স্পার্ক প্রো স্টিল স্মার্ট ওয়াটার বোটল। সাদা, কালো, হলুদ এবং রুপোলি ও কালো রঙের বোটল বিক্রি হবে। মডেলের উপর ভিত্তি করে এর দামের তারতম্য হবে। মূল্য ৪৬০০ থেকে ৬১২৫ টাকার মধ্যে। ১০০ দিনের ওয়ারেন্টিও পাবেন ক্রেতারা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.