রাশিতে রাহু-কেতুর প্রভাব রয়েছে, বুঝবেন কী করে ?



 ODD বাংলা ডেস্ক: কুণ্ডলীতে রাহু-কেতুর অশুভ প্রভাব দূর করতে জ্যোতিষশাস্ত্রে অনেক ধরনের প্রতিকারও দেওয়া হয়েছে, যা মেনে চললে রাহু-কেতুর অশুভ প্রভাব কমানো যায়। জ্যোতিষশাস্ত্রে রাহু-কেতুকে ছায়া ও অধরা গ্রহ হিসেবে বিবেচনা করা হয়। কিন্তু রাহু-কেতু সবসময় অশুভ ফল দেবে না। 


জ্যোতিষশাস্ত্রে রাহু-কেতুর একটি বিশেষ স্থান রয়েছে। তবে বিজ্ঞানের দৃষ্টিকোণ থেকে সৌরজগতে রাহু-কেতুর কোনো অস্তিত্ব নেই। জ্যোতিষশাস্ত্রে, রাহু-কেতুকে একটি ছায়া গ্রহ হিসাবে বিবেচনা করা হয় যা অশুভ ফল দেয়। কোনো ব্যক্তির রাশি রাহু-কেতুর সঙ্গে সম্পর্কযুক্ত হলে সেই ব্যক্তিকে নানা ধরনের ঝামেলায় পড়তে হয়। আর্থিক ক্ষতির পাশাপাশি ব্যক্তিকে শারীরিক ও মানসিক সমস্যায় পড়তে হয়।


কুণ্ডলীতে রাহু-কেতুর অশুভ প্রভাব দূর করতে জ্যোতিষশাস্ত্রে অনেক ধরনের প্রতিকারও দেওয়া হয়েছে, যা মেনে চললে রাহু-কেতুর অশুভ প্রভাব কমানো যায়। জ্যোতিষশাস্ত্রে রাহু-কেতুকে ছায়া ও অধরা গ্রহ হিসেবে বিবেচনা করা হয়। কিন্তু রাহু-কেতু সবসময় অশুভ ফল দেবে না। রাহু যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে একটি ভাল ঘরে অবস্থান করে এবং অন্যান্য গ্রহের সাথে তার ভাল সংযোগ থাকে তবে এটি জাতকের জীবনেও ভাল ফল দেয়। রাহু কেতু রাশিফলের উচ্চ ও নিম্ন রাশি অনুসারে জাতকদের শুভ ও অশুভ ফল দেয়।


রাশিতে রাহুর নেতিবাচক প্রভাব

রাহু দোষ যখন কোনও ব্যক্তির কুণ্ডলীতে জন্ম নেয়, তখন ব্যক্তির জীবনে আকস্মিক ঘটনা ঘটতে শুরু করে। রাহু দোষে আক্রান্ত ব্যক্তির ঘুম কম হয়, বেশি ভীতিকর স্বপ্ন আসতে শুরু করে, রাতে ঘুমানোর সময় বারবার ভয়ের কারণে ঘুম ভেঙ্গে যায়, শরীরে দুর্বলতা ও অলসতা রাহুর অশুভ প্রভাবের কারণ।


রাশিতে রাহুর ইতিবাচক প্রভাব

রাহুর নাম এলেই মানুষের মনে খারাপ চিন্তা আসতে শুরু করে। লোকেরা সর্বদা রাহুকে অশুভ ফল প্রদানকারী ছায়া গ্রহ হিসাবে বিবেচনা করে। কিন্তু এটা যে মত না. জ্যোতিষ শাস্ত্র অনুসারে, রাহু গ্রহের অবস্থান যদি কুণ্ডলীতে ভাল হয়, তবে এটি ব্যক্তির জীবনেও শুভ ফল দেয়। রাহু যখন জাতক জাতিকাদের শুভ ঘরে থাকে, তখন ব্যক্তি প্রতিটি কাজে সাফল্য ও অর্থ উপার্জনের সুযোগ পায়। 


যাঁদের রাশিতে রাহু শুভ ফল দেয়, সেই সব মানুষের বুদ্ধি খুব তীক্ষ্ণ হয়। এই জাতীয় স্থানীয়রা দর্শন এবং বিজ্ঞানের প্রতি গভীরভাবে আগ্রহী। রাহু যখন রাশিতে শুভ অবস্থানে থাকে তখন একজন ব্যক্তি তার জীবনে উচ্চ পদে অধিষ্ঠিত হন।


রাশিতে কেতুর নেতিবাচক প্রভাব

রাহু এবং কেতু উভয় গ্রহই সবসময় বিপরীত দিকে চলে। রাহু-কেতু প্রায় 18 মাসে এক রাশি থেকে অন্য রাশিতে পরিবর্তিত হয়। যার প্রভাব রাহু-কেতু দ্বারা প্রভাবিত ব্যক্তিদের জীবনে গভীর। রাহুর মতো, কেতুকেও একটি ছায়া গ্রহ হিসাবে বিবেচনা করা হয় যা অশুভ ফল দেয়। যদি কোন ব্যক্তির কুণ্ডলীতে কেতু অশুভ ঘরে বসে থাকে, তবে সেই ব্যক্তিকে ঘুম, অর্থের ক্ষতি, অর্থ লাভে ঝামেলা, পারিবারিক টানাপোড়েন, সন্তানের সমস্যা এবং জয়েন্টের ব্যথার মতো সমস্যাগুলি ঘিরে থাকে।


কেতুর ইতিবাচক প্রভাব

কেতু শুধু অশুভ ফলই দেয় না, শুভ ফল দেওয়ার ক্ষমতাও রাখে। যদি কোন ব্যক্তির কুণ্ডলীতে কেতু কোন উপকারী ঘরে বসে তাহলে সেই ব্যক্তি জীবনে সম্মান, পদমর্যাদা, প্রতিপত্তি, সম্পদ ও সন্তান লাভ করে। কুণ্ডলীতে কেতুর শুভ প্রভাবের কারণে ব্যক্তির আত্মবিশ্বাস অনেক বেড়ে যায়।


রাহুর অশুভ লক্ষণ

১. বাড়ির আশেপাশে যদি অনেকবার মৃত সাপ বা টিকটিকি দেখা যায়, তাহলে বুঝবেন রাহু আপনার জন্য শুভ লক্ষণ দিচ্ছে না। এই ধরনের লক্ষণ দেখা আপনার জন্য অশুভ রাহুর লক্ষণ বলে মনে করা হয়।

২. বাড়ির কোনও পোষ্য বা পাখি হারিয়ে গেলে বা মারা গেলে আপনার উপর অশুভ রাহুর ছায়া রয়েছে বলে বিশ্বাস করা হয়।

৩. স্মৃতিশক্তি দুর্বল হতে শুরু করলে তা অশুভ রাহুর লক্ষণ হিসেবে ধরা হয়।

৪. যদি বিবাদ বাড়তে থাকে এবং পরিবারের সদস্যদের মধ্যে বিভেদ দেখা দেয়, তবে এটিও অশুভ রাহুর লক্ষণ হিসাবে বিবেচিত হয়।

৫. হঠাৎ মাথার নখ ও চুল পড়া শুরু হলে বুঝবেন রাহু আপনার কুণ্ডলীতে অশুভ ঘরে বসে আছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.