ভিআইপি লাউঞ্জে ঢুকে ৩৭৭২ টাকা জলে ফেলবেন কেন?

 


ODD বাংলা ডেস্ক:  করোনাভাইরাসের মহামারি শেষে স্বাভাবিক হয়েছে বিশ্ব। এখন প্রায় সব দেশই প্রবেশে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে, মুক্ত হয়েছে যাতায়াত। তেমনি সম্প্রতি ইতালিও উন্মুক্ত হয়েছে। 

তাই বেশ কিছুদিন থেকে বাংলাদেশিরা ইতালির স্পন্সর পেয়ে ভিসার জন্য অ্যাম্বাসির তালিকাভুক্ত প্রতিষ্ঠান ভিএফএস এর অফিসে অ্যাপয়েন্টমেন্ট নিতে ছোটাছুটি করছেন। এতে কিছু তথ্য আগে থেকে জেনে সব কাগজপত্র ঠিকঠাক করে নিয়ে গেলে সময়মতো সব কাজ সহজ এবং সুন্দরভাবে করতে পারবেন। সেইসঙ্গে না জানার কারণে আপনার যে অতিরিক্ত ৩ হাজার ৭৭২ টাকা গচ্ছা যেতো সেটা থেকেও রক্ষা পেতে পারেন-


অনলাইনে পুরো কাজটা করতে ৩ থেকে ৪ মিনিট সময় লাগতে পারে।


যেভাবে করবেন-


যদি নুলোওয়াস্তার (কাজের অনুমোদন সনদ) কাগজ হাতে চলে আসে, তাহলে প্রথমেই আপনাকে https://visa.vfsglobal.com/bgd/en/ita/ এই লিংকে গিয়ে Book an appointment-এ ক্লিক করে Book now ক্লিক করতে হবে। এরপর যে পেজটি আসবে সেখানে গিয়ে I don't have an account এ ক্লিক করে আপনার Gmail অ্যাকাউন্ট ও যেকোনো পাসওয়ার্ড দিয়ে Sign-in করে নিন। 



পরে যে পেজটি আসবে সেখানে Start New Booking -এ ক্লিক করলে Appointment Details পেজটি আসবে। সেখানে Choose your Visa Application Centre*4 Centres এ ক্লিক করে Italy Visa Application Center, Dhaka-A J Heights সিলেক্ট করলেই নিচের ঘরগুলো অটোমেটিক পূরণ হবে। 


নিচের দিকে দেখা যাবে Earliest Available Slot: Sep 8, 2022 সেখানে Continue বাটনে ক্লিক করলেই Your Details চলে আসবে। সেখানে আপনার পাসপোর্ট অনুযায়ী সব তথ্য দিয়ে দিলেই আপনার কাঙিক্ষত অ্যাপয়েন্টমেন্টের তারিখ ও সময় চলে আসবে। 


সুবিধামতো সময় নির্ধারণ করে দিয়ে অ্যাপয়েন্টমেন্টের কাগজটা সেভ করে পরে প্রিন্ট করে নেবেন।


 দুপুর সাড়ে ১২টা থেকে ২টার মধ্যে Slot সহজে পাওয়া যায়।

বাকি কাগজগুলো যেভাবে সাজাবেন-



১. অ্যাপয়েন্টমেন্ট এর পেপার

২. পূরণ করা ভিসা ফরম

৩. পাসপোর্টের দুইটি কপি

৪. নুলোওয়াস্তার কাগজ

৫. ৪০/৩৫ মিলিমিটার সাদা ব্যকগ্রাউন্ডের ছবি


এসব কাগজপত্র ঠিক থাকলে ভিআইপি লাউঞ্জে ঢুকে অহেতুক বেশি টাকা খরচ করার প্রয়োজন নেই। কারণ অনেকে না বুঝে ও ভীতির কারণে ভিআইপি সেবাটা গ্রহণ করে থাকেন। যদি ছবিতে কোনো সমস্যা থাকে অথবা কোনো কাগজ কপি না করে ভিতরে ঢুকে পড়েন তাহলেই শুধু ভিআইপি লাউঞ্জের সেবা নিতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.