বারবার উঠে যাতে হাতের দামি নেলপলিশ? এই সহজ টিপসগুলো মাথায় রাখলেই কেল্লা ফতে

 


ODD বাংলা ডেস্ক: যদি মনে করেন দুই থেকে তিন কোট নেলপলিশ লাগালে তা নখে লেগেই থাকবে। তাই এটা একেবারেই ভুল। নখের উপর নেলপলিশ স্তর যত পাতলা হবে, তত দীর্ঘস্থায়ী হবে। যেখানে নখ থেকে দুই থেকে তিনটি স্তর দ্রুত ভেঙে যায়।


হাতের সৌন্দর্য বাড়াতে অনেকেই আমরা নিশ্চয়ই নেলপলিশ লাগায়। কিন্তু পুরো মেজাজটাই বিগড়ে যায়, যখন দিন দুয়েকের মধ্যেই সেই দামি নেল পেন্ট উঠে যায়। বিশেষ করে নখের ডগা থেকে এটা উঠে যেতে থাকে। নেলপলিশ দীর্ঘক্ষণ স্থায়ী করতে আমরা বাজার থেকে সবচেয়ে দামি এবং সেরা নেলপলিশ নিয়ে আসি। কিন্তু এর দুই থেকে তিন কোট লাগানোর পরেও অবস্থার বদলায় না। আপনিও যদি নেলপলিশের দ্রুত উঠে যাওয়া নিয়ে চিন্তিত থাকেন, তাহলে এই সহজ কৌশলগুলি অনুসরণ করুন।


নেলপলিশ লাগানোর আগে হাত ধোবেন না

এটা পড়তে একটু অদ্ভুত শোনাতে পারে। কিন্তু বেশিরভাগ মেয়েরই নেলপলিশ লাগানোর আগে হাত ভালো করে পরিষ্কার করার অভ্যাস আছে। কিন্তু আপনি যদি নখে নেলপলিশ দীর্ঘদিন রাখতে চান, তাহলে আগে থেকে হাত ধোবেন না। এতে নেলপলিশ বেশিক্ষণ স্থায়ী হবে।


পাতলা স্তর প্রয়োগ করুন

যদি মনে করেন দুই থেকে তিন কোট নেলপলিশ লাগালে তা নখে লেগেই থাকবে। তাই এটা একেবারেই ভুল। নখের উপর নেলপলিশ স্তর যত পাতলা হবে, তত দীর্ঘস্থায়ী হবে। যেখানে নখ থেকে দুই থেকে তিনটি স্তর দ্রুত ভেঙে যায়।


বেস কোট ভুলবেন না

নেলপলিশযাতে নখে ভালোভাবে লেগে থাকে, প্রথমে বেস কোট লাগান। যদি আপনার বেসকোট লাগানোর অভ্যাস না থাকে, তাহলে কোনো নেলপলিশ দ্রুত টিকবে না। তাই নেলপলিশ লাগানোর সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ এটি।



দ্বিতীয় কোট লাগানোর আগে নেলপলিশ শুকাতে দিন

দুই থেকে তিন কোট নেলপলিশ লাগানো একটি সময়সাপেক্ষ কাজ। তবে হাতকে সুন্দর করতেও প্রয়োজন। নেলপলিশের এক কোট পরে, শুকানোর সুযোগ দিন এবং প্রায় দুই থেকে তিন মিনিট পর দ্বিতীয় কোট লাগান।


নখের প্রান্তে লাগান

যদি আপনার নখের আগা থেকে নেলপলিশ দ্রুত উঠে যায়। তাই ডগায় ভালো করে নেলপলিশ লাগান। যাতে সেখান থেকে দ্রুত রং উঠে না যায়। 


উপরের কোট প্রয়োগ করুন

বেস কোটের মতো, শেষ পর্যন্ত উপরের কোটটি লাগান। এর ফলে নেলপলিশের রঙ অনেকক্ষণ সতেজ দেখাবে এবং নেলপলিশ দ্রুত নষ্ট হবে না।


কাজ করার সময় সতর্ক থাকুন

নেলপলিশের কোট উঠে যাওয়ার মূল কারণ বেশিরভাগ ক্ষেত্রেই সাবান এবং জল। তাই আপনি যদি বাসন ধুচ্ছেন, তাহলে অবশ্যই হাতে গ্লাভস পরুন। যাতে বেশি সাবান এবং জল নেল পেন্ট নষ্ট না করে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.