কুন্ডলিতে পিতৃ দোষ কীভাবে গঠিত হয়, জেনে নিন এর কারণ ও প্রতিকার

 


ODD বাংলা ডেস্ক: যাঁদের কুণ্ডলীতে পিতৃদোষ রয়েছে, তাঁরা পিতৃপক্ষে পিতৃদোষের শান্তির জন্য এই উপকরনগুলি অবশ্যই করবেন। কুণ্ডলীতে পিতৃ দোষকে শান্ত রাখলে পরিবারে সুখ-সমৃদ্ধি বজায় থাকে। অর্থের প্রবাহ মসৃণভাবে চলতে থাকে।  

 

পিতৃপক্ষ ১০ সেপ্টেম্বর থেকে শুরু হবে। যাঁদের কুণ্ডলীতে পিতৃদোষ রয়েছে, তাঁরা পিতৃপক্ষে পিতৃদোষের শান্তির জন্য এই উপকরনগুলি অবশ্যই করবেন। কুণ্ডলীতে পিতৃ দোষকে শান্ত রাখলে পরিবারে সুখ-সমৃদ্ধি বজায় থাকে। অর্থের প্রবাহ মসৃণভাবে চলতে থাকে।  


কিভাবে পিতৃ দোষ কুন্ডলীতে গঠিত হয় -

জ্যোতিষশাস্ত্র অনুসারে, যখন সূর্য এবং রাহুর মিলন হয়, তখন বলা হয় যে পিতৃ দোষ বা যোগ তৈরি হয়। এছাড়াও, সূর্য যখন রাহুর দৃষ্টির সঙ্গে যুক্ত হয় তখনও এটি পিতৃ দোষ হিসাবে বিবেচিত হয়। যে ঘরে সূর্য ও রাহু ব্যক্তির কুণ্ডলীতে বসে, সেই বাড়ির সমস্ত ফল নষ্ট হয়ে যায়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, পিতৃ দোষ হল একজন ব্যক্তির কুণ্ডলীতে এমন একটি ত্রুটি, যা সমস্ত দুঃখ একসঙ্গে দেওয়ার ক্ষমতা রাখে। যদি রাশিফলের পিতৃ দোষের প্রতিকার না করা হয়, তবে এই দোষ প্রজন্ম থেকে প্রজন্ম ধরে চলতে থাকে।


পৈতৃক ত্রুটির কারণ-

জন্মকুণ্ডলীতে পিতৃ দোষ হওয়ার অনেক কারণ শাস্ত্রে দেওয়া আছে।

পূর্বপুরুষের অন্ত্যেষ্টিক্রিয়া ও শ্রাদ্ধ হয়নি।

ধর্মকে অবমাননা করা এবং ধর্মের বিরুদ্ধে আচরণ করা।

যে কোনও সাপকে হত্যা করা বা যে কারও দ্বারা এটি করানো।

পূর্বপুরুষদের ভুলে যাওয়া বা অপমান করা।

 

কুন্ডলীতে পিতৃ দোষ দূর করার প্রতিকার-

যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে পিতৃদোষ থাকে, তাহলে বাড়ির দক্ষিণ দিকে পূর্বপুরুষের ছবি রাখুন। প্রতিদিন তাঁর মূর্তিকে মালা অর্পণ করে তাঁর পূজা করুন এবং তাঁকে স্মরণ করুন। এতে করে পিতৃপুরুষের আশীর্বাদ পাওয়া যায়। তাঁর আশীর্বাদে পিতৃ দোষের প্রভাবও শেষ হয়। পূর্বপুরুষদের মৃত্যু তিথিতে শ্রদ্ধার সঙ্গে ব্রাহ্মণদের অন্ন অর্পণ করুন। অতঃপর যথাসাধ্য দক্ষিণা দান করে বিদায় নিন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.