যে চার কারণে মেয়েরা স্বামীকে সন্দেহ করে

 


ODD বাংলা ডেস্ক: দাম্পত্য জীবন সুখময় হয়ে ওঠে স্বামী-স্ত্রীর পারস্পরিক সম্মান ও সহমর্মিতার ওপর নির্ভর করে। একে অপরের প্রতি বিশ্বাস, ভালোবাসা ও সহানুভূতি যত গভীর হয়, দুজনের বন্ধনটাও যেন তত দৃঢ় হতে থাকে। 

আর যখনই এই সম্পর্কে বিশ্বাস ও ভালোবাসার বদলে অনুপ্রবেশ করে অবিশ্বাস ও সন্দেহ, তখনই দুজনের মধ্যে বাড়তে থাকে দূরত্ব। যার ফলাফল দাম্পত্য কলহ, নির্যাতন এবং অবশেষে পারিবারিক ভাঙন। অধিকাংশ দাম্পত্য কলহের সূত্রপাত হয় স্বামী-স্ত্রীর একে অপরের প্রতি সন্দেহ থেকেই। তবে সন্দেহ করে বলেই একটি সম্পর্ক ভেঙ্গে দিতে হবে এটা কিন্তু সমাধান না। বরং সম্পর্ক টিকে রাখার উপায় বের করতে হবে। চলুন তবে জেনে নেয়া যাক নিজেকে স্ত্রীর সন্দেহ দূর করতে যা করবেন সে সম্পর্কে- 


নিজেদের মধ্যে কথাবার্তা কমে যাওয়া

আপনার দাম্পত্য জীবনের কয়েক মাস হোক বা বহু বছর, স্বামী-স্ত্রীর মধ্যে কথাবার্তা হওয়া দরকার। কোনো সমস্যা হলে নিজেদের মধ্যে বিষয়টি মিটিয়ে নেয়া ভালো। ব্যস্ততার কারণে পুরুষরা যদি স্ত্রীর সঙ্গে কম কথা বলে, তাহলে সম্পর্ক নষ্ট হতে বাধ্য।


মেয়েদের সঙ্গে বন্ধুত্ব 

বন্ধুত্ব হলো এমন একটি সম্পর্ক যা বিয়ের পরও টিকে থাকে, সাধারণত একজন পুরুষ যখন কোনো নারী বন্ধুর সঙ্গে কথা বলে, তখন প্রায়ই তার স্ত্রী ঈর্ষা বোধ করতে শুরু করে, যার কারণে মারামারি বেড়ে যায়। এর জন্য এটা প্রয়োজন যে স্বামী তার স্ত্রীকে আশ্বস্ত করে যে সে তার জন্য যে কোনো বন্ধুর চেয়ে বেশি।


সারাক্ষণ মোবাইলে লেগে থাকা

প্রত্যেক স্ত্রীই চায় তার স্বামী বাড়িতে এলে তার সঙ্গে কথা বলুক এবং তাকে মানসম্পন্ন সময় দেবে, কিন্তু অনেক পুরুষই মোবাইলের প্রতি তাদের সংযুক্তি ত্যাগ করতে এবং এই গ্যাজেটের সঙ্গে লেগে থাকতে পারে না। পুরুষরা যদি মোবাইল দেখে বেশি হাসেন, তাহলে স্ত্রীর সন্দেহ বহুগুণ বেড়ে যায়। সেজন্য ফোনের চেয়ে জীবনসঙ্গীর সঙ্গে বেশি সময় কাটানো ভালো।


প্রাক্তনের সম্পর্কে কথা বলা

যদিও বিয়ের আগে আপনার অনেক সম্পর্ক ছিল, কিন্তু বিয়ের ক্ষেত্রে যে কোনো পুরুষের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিটি হওয়া উচিত তার স্ত্রী। ভালো হয় যখনই আপনি স্ত্রীর সঙ্গে বসবেন, আপনার প্রাক্তন প্রেমিকার সম্পর্কে কথা বলবেন না, অন্যথায় স্ত্রী অনুভব করবে যে আপনি এখনও তাকে মিস করছেন এবং এটি ভুলে যাওয়া কঠিন। নারীর মনে সন্দেহ সৃষ্টির এটি একটি বড় কারণ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.