ফের ঘনাচ্ছে নিম্নচাপ, মহালয়াতেও কী হবে বর্ষণ?, কী বলছে হাওয়া অফিস

ODD বাংলা ডেস্ক: ফের ঘনাচ্ছে নিম্নচাপ। একটির রেশ কাটতে না কাটতে আরেকটি হাজির। নিম্নচাপের ভ্রুকুটি দেখা দিচ্ছে বঙ্গোপসাগরে। পুজোর আগে আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা বঙ্গোপসাগরে। তার জেরে পুজোর আগে পর্যন্ত রাজ্যে বর্ষণ চলবে এমনই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। মহালয়ার আগের দিন পর্যন্ত বর্ষণ চলবে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। শুক্রবার থেকে রোদ দেখা গিয়েছে আকাশে। তবে সেই রোদ বেশিদিন স্থায়ী হবে না। সে ইঙ্গিত দিয়ে দিয়েছেন  আবহবিদরা। 

আগামীকাল বিশ্বকর্মা পুজো। তার পরের সপ্তাহেই মহালয়া। পুজো কী এবার বৃষ্টি মুক্ত হবে। সেই প্রশ্নই ঘোরা ফেরা করছে সকলের মধ্যে। তবে এই নিয়ে হাওয়া অফিস খুব একটা নিশ্চয়তা দিতে পারেনি। তার কারণ বঙ্গোপসাগরের ওপর ঘনীভূত নিম্নচাপ। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস জানিয়েছে, রবিবার থেকে ওড়িশা ও বাংলা উপকূলে তৈরি হবে নতুন একটি ঘূর্ণাবর্ত। ৪৮ ঘণ্টায় সেটি শক্তি বাড়িয়ে সেটি পরিণত হবে নিম্নচাপে। তার জেরে সোমবার থেকে ফের বর্ষণে ভিজবে শহর। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও বর্ষণের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। অর্থাৎ বিশ্বকর্মা পুজোর পর শেষ বেলার পুজোর বাজার মাটি করবে বর্ষাসুর। এটা নিশ্চিত করেই দিয়েছে হাওয়া অফিস।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.