পুজোর আগে ওজন কমাতে ভরসা রাখুন ডিটক্স চা-এর ওপর, জেনে নিন কীভাবে বানাবেন এই চা

 


ODD বাংলা ডেস্ক: এবার ওজন কমাতে ভরসা রাখুন ডিটক্স চা-এর ওপর। জেনে নিন কী এই ডিটক্স চা। রইল পাঁচটি ডিটক্স চা-এর হদিশ। দেখে নিন এক নজরে। 


ওজন কমানোর কথা মাথা এলে চট করে তৈরি হয়ে যায় একটি ডায়েট প্ল্যান। এই ডায়েট চার্ট শুরু হয় ডিটক্স ওয়াটার দিয়ে। কারও দিন শুরু হয় লেবু মধুর জল দিয়ে তো কেউ খান কফি লেবু। বাজারে এমন একাধিক ডিটক্স ওয়াটার আছে। এবার ওজন কমাতে ভরসা রাখুন ডিটক্স চা-এর ওপর। জেনে নিন কী এই ডিটক্স চা। রইল পাঁচটি ডিটক্স চা-এর হদিশ। দেখে নিন এক নজরে। 


খেতে পারেন জোয়ান চা। এতে শক্তিশালী ডিটক্সিফায়ার থাকে। এটি মানসিক চাপ কমাতে সাহায্য করে। তেমনই ওজন কমায়। সঙ্গে গ্যাস, বদহজমেপ সমস্যা দূর করে। ১ কাপ জলে কিছু জোয়ান দিয়ে তা ফুটিয়ে নিন। এটি পানে মিলবে উপকার। 


তুলসী পাতার চা খেতে পারে। এতে শক্তিশালী ডিটক্সিফায়ার থাকে। যা শরীরের সমস্ত দূর্ষিত পদার্থ বের করে দেয়। শরীর সুস্থ রাখতে ও ওজন কমাতে সাহায্য করে তুলসী পাতার চা। 


খেতে পারেন পিপারমিন্ট চা। এটি ভিটামিন সি পরিপূর্ণ। যা ইমিউনিটি পাওয়ার বৃদ্ধি করে। সঙ্গে এতে থাকে ম্যাঙ্গানিজ যা আপনার শরীরের ফ্রি রাডিক্যালের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে। 


খেতে পারেন আদা চা। এটি ভালো ডিটক্সিফাইং এর কাজ করে। চা তৈরির সময় ফুটন্ত জলে লিকারের সঙ্গে কয়েকটি গ্রেট করা আলাদা ফেলে দিন। তা ফুটে গেলে ছেঁকে নিন। এতে চায়ের স্বাদ বদল হবে। 


খেতে পারেন মধু , লেবু ও আদার চা। চা তৈরির সময় ফুটন্ত জলে লিকারের সঙ্গে কয়েকটি গ্রেট করা আলাদা ফেলে দিন। এবার তা নামিয়ে ছেঁকে তাতে দিন মধু ও লেবু। সকাল এই চা খেতে পারেন। এটি দ্রুত ওজন কমাতে সাহায্য করে। 


পুজোর মাত্র ২ সপ্তাহ বাকি। এই সময় জোড় কদমে চলছে বাড়তি মেদ কমিয়ে ফেলার প্রচেষ্টা। কেউ দিনের অধিক সময় কাটাচ্ছেন জিমে। কেউ হিসেব করে খাওয়া দাওয়া করছেন তো কেউ ডায়েটের নামে অর্ধেক খেয়ে আছেন। এই করতে গিয়ে পুজোর আগে ওজন কমুক বা না অসুস্থ হয়ে পড়ার প্রবল সম্ভাবনা আছে। অধিকাংশের কাছেই, ওজন কমানো মানে খাদ্য তালিকা থেকে সকল পছন্দের খাবার বাদ দেওয়া আর অর্ধেক খেয়ে থাকা। এবার তা না করে ডিটক্স টি খান। মিলবে উপকার। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.