আগামী ৩ দিন দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা, পুজোর সময় কি বৃষ্টি হবে, কী বলল হাওয়া অফিস


ODD বাংলা ডেস্ক: পুজোর আগে আচমকাই হাওয়া বদল। আকাশের মুখ ভার দক্ষিণবঙ্গে। এদিকে, আবহাওয়াবিদদের একাংশের কথায় পুজোর আগেই বঙ্গোপসাগরের উপর তৈরি হতে পারে একটি ঘূর্ণাবর্ত। সেক্ষেত্রে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কতটা সত্য রয়েছে এই তথ্যের মধ্যে, জবাব দিল আলিপুর আবহাওয়া দফতর। সকাল থেকেই আকাশের মুখ ভার। দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে চলছে বৃষ্টিপাত। 

হাওয়া অফিস সূত্রে জানানো হয়েছে, আগামী তিন দিন দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মুর্শিদাবাদ, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং বর্ধমান এই জেলাগুলিতে অপেক্ষাকৃত ভারী বৃষ্টিপাত হবে। উল্লেখ্য, মরশুমের শুরু থেকেই সেভাবে বৃষ্টিপাত হয়নি দক্ষিণবঙ্গে। কিন্তু, গত কয়েক দিনে একাধিক নিম্নচাপ তৈরি হয়েছে বঙ্গোপসাগরের উপর। অন্যদিকে, আবহাওয়াবিদদের একাংশ দাবি করছেন, পুজোর ঠিক মুখে একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে বঙ্গোপসাগরে। এর দরুন বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। মোটের উপর পুজোয় যাবতীয় পরিকল্পনায় জল ঢালতে পারে আবহাওয়ার মতি-গতি। 

এই প্রসঙ্গে আলিপুর আবহাওয়া দফতরের আবহাওয়াবিদরা অবশ্য কিছুটা আশ্বাস দিয়েছেন। তাঁদের কথায়, “পুজোতে এখনও এক মাস সময় বাকি। সেক্ষেত্রে এখন থেকে সেই সময় কেমন আবহাওয়া থাকবে তা বলা সম্ভব নয়। ফলে পুজোর সময় ঘূর্ণাবর্ত তৈরি হবে কিনা তা এখন থেকে কোনওভাবেই বলা সম্ভব নয়।”

প্রসঙ্গত, চলতি মরশুমে সেভাবে বৃষ্টিপাত হয়নি দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে ছিল বৃষ্টিপাতের ঘাটতি। কিন্তু, পুজোর ঠিক আগে ক্ষণে ক্ষণে বদলাচ্ছে আবহাওয়ার মতিগতি। বৃষ্টিপাতের জেরে বিপাকে পড়তে হচ্ছে উদ্যোক্তাদেরও। পুজোর সময় বৃষ্টিপাত হবে না তো? দোলাচলে সাধারণ মানুষ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.