জুকারবার্গ দৈনিক একই পোশাক পরেন কেন?

ODD বাংলা ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ সম্পর্কে আমরা সকলেই জানি। তাঁর বুদ্ধিমত্তা বা মেধার উচ্চতা নিয়ে কথা বলার অপেক্ষা রাখে না। তরুণ এই যুবকের প্রাপ্তির জায়গা বৃহৎ। তিনি একদিকে যেমন অর্জন প্রবল জনপ্রিয়তা অর্জন করেছেন তেমনি এগিয়েছেন সমৃদ্ধি ও সফলতার শিখরে। তবে একটা বিষয় খেয়াল করেছেন কী? মার্ক জুকারবার্গকে সবসময় ধূসর রঙের টি-শার্ট পরতে দেখা যায়, কিন্তু কেন?   

মার্ক জুকারবার্গ এ বিষয়ে বিভিন্ন সাক্ষাৎকারে বলেন, একই ঘরানার পোশাক পরার কারণে মানসিক শক্তি সঞ্চয় করতে পারি আমি। তাছাড়া সাধারণভাবে জীবনযাপন করতে পছন্দ করি। আমি যে অবস্থানে আছি, সেখান থেকে নিজে কী করলাম বা কী পরলাম সেদিকে নজর না দিয়ে বরং আমার কমিউনিটিকে সর্বোচ্চ সুবিধা দিতে পারছি কিনা তা নিয়ে চিন্তা করা প্রয়োজন। এ কারণে আমি কী খাবো কিংবা কী পরবো এসব ছোটখাটো বিষয়ে একেবারেই সময় নষ্ট করতে চাই না। আমি সত্যিই একজন ভাগ্যবান ব্যক্তি।”

একই ধরনের পোশাক পরার কয়েকটি সুবিধাও আছে বলে উল্লেখ করেন মার্ক জুকারবার্গ। চলুন তবে জেনে নেয়া সে সম্পর্কে-

আজ কোন পোশাক পরবো কিংবা কাল কী পরবো- এসব ভেবে অনেকেই দুশ্চিন্তার মধ্যে থাকেন। আপনি যদি দৈনিক একই ধরনের পোশাক পরেন, তাহলে কোন দিন কী পরবেন, সে বিষয়ে আর মানসিক চাপ নেওয়ার প্রয়োজন হয় না।
দৈনিক একই ঘরানার পোশাক পরলে সময়েরও অপচয় রোধ হয়। কারণ অনেক কাপড় থেকে পছন্দেরটি বেছে নিতেও বেশ সময় লাগে। তবে আপনি যদি একই পোশাক পরেন তাহলে সময় বাঁচবে।

যখন আপনি একই পোশাক দৈনিক পরবেন, সেক্ষেত্রে অন্যান্য পোশাক কেনার খরচও কম হবে। তাই অর্থ সঞ্চয় করতে পারবেন।
যেহেতু আপনি একই পোশাক পরবেন, তাই আপনার পোশাকের মানও নিশ্চয়ই উন্নত হবে। এতে নিজের ব্যক্তিত্বেও ইতিবাচক প্রভাব পড়বে।
প্রতিদিন একই পোশাক পরার কারণে ১০০ জনের মধ্যে আপনাকে ভিন্ন দেখাবে। সবাই আপনার প্রতি মনোযোগ দেবে। এমনকি আপনার চেহারাও সবাই মনে রাখবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.