টানা তিন হাজার ৭৩১ বার দড়িলাফ দিয়ে গিনেস রেকর্ড রিয়ান অ্যালোনজো

 


ODD বাংলা ডেস্ক: প্রাচীনকাল থেকেই দড়িলাফ বাংলার গ্রাম বা শহরে একটি জনপ্রিয় খেলা। এর জন্য বড় মাঠের কোন প্রয়োজন হয়না। এই খেলার জন্য সামান্য একটু জায়গাই যথেষ্ট। শহরাঞ্চলে খেলার মাঠ প্রায় নেই বললেই চলে। তাই এখানে দড়িলাফ শরীর চর্চার একটি কার্যকরী উপায় হতে পারে। 


স্বাস্থ্য ভালো রাখতে, ওজন কমাতে, শরীরের ঘাম ঝরাতে দড়িলাফের বিকল্প খুব কম। ১৫ মিনিট দড়িলাফে ২০০ থেকে ৩০০ ক্যালোরি পোড়াতে পারে। দড়িলাফের সময় আমাদের দেহের সব পেশি একসঙ্গে কাজ করে। এই কারণেই এই ব্যায়ামকে থার্মোজেনিক হিসেবে বিবেচনা করা হয়। এতে আমাদের দেহের ভেতর প্রচুর তাপ উৎপন্ন করে এবং ক্যালোরি বার্ন করে। এই কারণে এখন দড়িলাফ সবাই ব্যায়ম হিসেবে বেঁচে নেয়। 



এই দড়িলাফ একসঙ্গে একজন মানুষ ১০০ কিংবা ২০০ বার দেওয়ার কথা শুনেছেন। তবে কখনো কি শুনেছেন টানা তিন হাজার ৭৩১ বার দড়িলাফ দেয়ার কথা? কি বিশ্বাস হচ্ছে না? বিশ্বাস না হলেও সত্যি এমনটাই করেছেন ফিলিপাইনের এক যুবক। তিনি টানা তিন হাজার ৭৩১ বার দড়িলাফ দিয়ে দ্বিতীয়বারের মতো গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছেন।



নাম তার রিয়ান অ্যালোনজো। বয়স তার ৩৫ বছর। তিনি টানা তিন হাজার ৭৩১ বার দড়িলাফ দিয়েছেন। এর আগে এই রেকর্ড ছিল দুই হাজার ৪০৫ বার লাফ দেওয়ার। রিয়ান অ্যালোনজোর দড়িলাফ দেওয়া একধরনের নেশা। 


কারণ, এর আগে ৪০ হাজার ৯৮০ বার দড়িলাফ দিয়েছিলেন তিনি। ২০২১ সালে এ রেকর্ড করেন রিয়ান। সেই সময় ১২ ঘণ্টা লাফিয়েছিলেন। ঐ রেকর্ড করার ক্ষেত্রে প্রতি একবার লাফে দুবার দড়ি পায়ের নিচ দিয়ে পার করেছেন তিনি। সম্প্রতি দড়িলাফ দিয়ে দ্বিতীয়বারের মতো গিনেস রেকর্ডসে নাম লেখনা রিয়ান অ্যালোনজো।  

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.