অ্যাপেলের সিইওর টুইটারে দীপাবলির শুভেচ্ছা বার্তা , প্রশংসায় পঞ্চমুখ মুম্বইয়ের ফোটোগ্রাফার

 


ODD বাংলা ডেস্ক: অ্যাপেলের সিইও টিম কুক সোমবার সকালে তার অনুরাগীদের টুইটারে জানালেন দীপাবলির শুভেচ্ছা। মুম্বাই-ভিত্তিক এক চিত্রগ্রাহকের ছবি তিনি তার টুইটারে শেয়ার করে লেখেন চিত্রটিতে স্পষ্ট  বোঝা যাচ্ছে যে দীপাবলিকে কেন আলোর উৎসব বলা হয়। 


অ্যাপেলের সিইও টিম কুক সোমবার সকালে তার অনুরাগীদের টুইটারে জানালেন দীপাবলির শুভেচ্ছা। মুম্বাই-ভিত্তিক এক চিত্রগ্রাহকের ছবি তিনি তার টুইটারে শেয়ার করে লেখেন চিত্রটিতে স্পষ্ট  বোঝা যাচ্ছে যে দীপাবলিকে কেন আলোর উৎসব বলা হয়। আইফোনে থেকে তোলা এই ছবিটি বিশেষত দীপাবলির সাজে সেজে ওঠা প্রত্যেকটি ভারতীয় পরিবারেরই খন্ডচিত্র।  এতে দেখে যাচ্ছে  মেহেন্দি পরিহিত এক মহিলা মাটির প্রদীপের আলো  যাতে নিভে না যায় তার জন্য দু হাত দিয়ে সেই প্রদীপ আগলাচ্ছেন। 


অ্যাপেক্ষা মাকার নামে  ওই মুম্বাই - ভিত্তিক ওই  চিত্রগ্রাহককে অ্যাপেল সিইও শাউট আউট ও দেন তার টুইটারে। অ্যাপেলের সিইও কাছে প্রশংসা পেয়ে যারপরনাই খুশি মাকার। তিনি টিম কুকের টুইটারের একটা স্ক্রিন শট ইনস্টাগ্রামে পোস্ট করে বলেন ,   "#TimCook @apple দীপাবলির জন্য আমার #shotoniphone ইমেজটি পোস্ট করেছেন। তার মতো এমন একজন ব্যক্তির কাছে প্রশংসা পেয়ে আমি স্তম্ভিত। আপনাদের ভালোবাসায় আমাকে ওই জায়গায় নিয়ে গেছে। আমি আপনাদের স্পোকলের সমৃধ্ধি কামনা করছি। "


তার ইনস্টাগ্রাম বায়োতে লেখা তিনি একজন পেশাদার ফটোগ্রাফার।  কিয়ারা আদভানি থেকে দীপিকা পাডুকোন সবার সঙ্গেই  বিভিন্ন ব্র্যান্ডের  হয়ে কাজ করেছেন তিনি।  এমনকি সেই তালিকা থেকে বাদ  পড়েননি অনুস্কা শর্মাও। বিখ্যাত ব্যক্তিদের অনেকেই  ক্যামেরার লেন্স আরো লাস্যময়ী   হয়ে উঠেছে তার ছোয়ায়।  তিনি হাউস অফ পিক্সেলেরও প্রতিষ্ঠাতা। 


গত মাসে, টিম কুকও আইফোনের জন্য একটি আইওএস অ্যাপ ডিজাইন করার জন্য দুবাইতে বসবাসকারী ৯  বছর বয়সী একটি মেয়ের প্রশংসা করেছিলেন। হানা মুহাম্মাদ রফিক নামের ওই মেয়েটিকে " বিশ্বের সবচেয়ে  কনিষ্ঠতম আইওএস  ডেভেলপারের " তকমা দিয়ে একটি চিঠিও লেখেন তিনি । এই ৯ বছরের খুদে ডেভেলপারই  "হানাস" নাম একটি গল্প বলার অ্যাপ তৈরী করেছিলেন সর্বপ্রথম ,যেখানে যেকোনো বয়সের বাবা - মা গল্প রেকর্ড করে রাখতে পারবেন সেই আপে ও প্রয়োজন বুঝে শোনাতে পারবেন সন্তানদের। তার গুনে মুগ্ধ হয়ে  টিম কুক তাকে লিখেছেন, "এত অল্প বয়সে এমন কৃতিত্ব অর্জন করার জন্য তোমাকে অভিনন্দন , তুমি এইভাবেই এগিয়ে যায় ভবিষ্যতে সমাজ আরও আশ্চর্য কিছু আশা করবে তোমার থেকে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.