সারা বছরের ঝামেলার এবার হোক ইতি, ভাইফোঁটায় বোনের মন পান ৫ কৌশলে

 


ODD বাংলা ডেস্ক: এই মানুষটির সঙ্গে ছোটবেলা থেকেই একটা আলাদারকম রসায়ন তৈরি হয়। বাইরে থেকে দেখলে মনে হবে বেশিরভাগটাই থাকে রাগ, অভিমান। তবে ভিতরে ভালোবাসাও থাকে অফুরন্ত। কিন্তু সেই ভালোবাসা  জাহির করা হয় না। তবে বোনকে ভালোবাসায় ভরিয়ে দেওয়ার জন্য ভাইফোঁটার থেকে ভালো অবসর আর নেই ।


বোন ভাইয়ের রসায়ন হল অকৃত্রিম। সাধারণত তাঁদের ভাবনা থাকে ভিন্নরকম। বেশিরভাগ সময়ই তাঁরা টম অ্যান্ড জেরির মতো করে জীবন কাটান। তবে এই মানুষগুলিই অভিন্ন হৃদয় হয়ে যান একে অপরের উপর আঘাত আসলে। এটাই ভাই ও বোনের সম্পর্ক।


এদিকে ভাইফোঁটা  এসে হাজির। এই দিনে এমন কিছু করতে হবে যাতে বোনকে ইমপ্রেস করা যায়। সেক্ষেত্রে নিজেকে উজার করে দিতেও পিছু পা হন না অনেক ভাই। তবে সঠিক রাস্তা না জানায় মানুষ কিছু ভুল করেই ফেলেন। এই কারণে সমস্যা তৈরি হয়ে যায়।


এবার মুশকিল হল ভাইফোঁটার দিনে এসেও ভাইয়েরা বুঝতে পারেন না বোনের মন। এই কারণেই সমস্যা তৈরি হয়ে যায়। এমন পরিস্থিতিতে কিছু বিষয় অবশ্যই মাথায় রাখা জরুরি। তবেই তো ভাই-বোনের সম্পর্কও হবে দৃঢ়।


​১. ভালো গিফট খুঁজে নিন


গিফট দিয়ে মন পাওয়া যায় সহজেই। সেক্ষেত্রে আপনি ভালো একটা গিফট দিন। আপনার এই উপহার যাতে বোনের পছন্দ হয়, সেই দিকে খেয়াল রাখুন। এভাবেই আপনি বহু অভিমানের সমাপ্তী করতে পারবেন। তাই ভালো গিফট খুঁজে নিন। এটাই হল মূল বিষয়। দেখবেন বোন খুশি হয়ে গিয়েছেন। আর আপনিও ভালো রয়েছেন।


​২. নিজের পছন্দের থেকে বোনের কথা মাথায় রাখুন


আপনি নিজের মনের কথা সবসময় শুনে থাকেন। তবে এই দিনটিতে আর সেই দিকে এগলে চলবে না। বরং নিজের বোনের পছন্দের দিকে নজর দিন। তিনি যা ভালোবাসেন, সেই কাজটা করুন। এতেই তিনি বুঝবেন যে আপনি কতটা তাঁকে ভালোবাসেন।


​​৩. একসঙ্গে গল্প করুন


সারা বছর কাজ বা পড়ার চাপে সময় পান না নিশ্চয়ই। তবে ভাইফোঁটার দিন আপনারা একসঙ্গে বসে কথা বলুন। নিজেদের না বলা সব কথা এই দিনটায় বলুন। সবথেকে ভালো হয়, সবাই একত্রিত হতে পারলে। তবেই সমস্যার সমাধান সহজেই আপনি করে ফেলতে পারবেন। একসঙ্গে গল্প করুন।


৪. ভালোমন্দ খান এই দিনে


এই দিনে বোনকে ভালোমন্দ খাওয়ান। কারণ ভালো খাবার মনের উপর ইতিবাচক প্রভাব ফেলে। মনের খবর পাওয়া যায়। তাই একটু চটকদার খাওয়ার ব্যবস্থা করুন। দেখবেন বোন খুশি হয়েছেন, আর আপনিও আনন্দে আছেন। তাই এই পদ্ধতি ব্যবহার করুন।


৫. বেরতে পারেন কোথাও


শুধু বোনকে নিয়ে কোথায় ঘুরতে চলে যান। আশপাশের কোনও জায়গায় ঘুরতে যেতে পারেন। এতেই খুশি থাকা সম্ভব। নিজেরা আনন্দ করুন। আর চেষ্টা করুন বোনের পছন্দকে গুরুত্ব দিতে। তবেই আপনি বোনের মন পাবেন। এভাবেই আপনার মন ভালো থাকতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.