মুখের কালো ছোপ দূর হবে এই সহজ উপায়, রইল কয়টি ঘরোয়া টোটকার হদিশ



 ODD বাংলা ডেস্ক: নানা কারণে মুখে কালো প্যাচ পড়ে যায়। আর এই দাগ সব সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। এই সমস্যা সমাধান হবে ঘরোয়া উপায়। জেনে নিন কী কী। 


নানা কারণে মুখে কালো প্যাচ পড়ে যায়। আর এই দাগ সব সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। এই সমস্যা সমাধান হবে ঘরোয়া উপায়। জেনে নিন কী কী। 


লেবু ব্যবহার করতে পারেন। একটি পাত্রে জল নিয়ে তাতে পাতিলেবুর রস মেশান। সম পরিমাণ জল ও পাতিলেবুর রস নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার তা তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে দূর হবে মুখের কালো ছোপ। নানা কারণে মুখে কালো প্যাচ পড়ে যায়। তা দূর হবে এই উপায়। 


আলুর ব্যবহারে দূর হবে মুখের কালচে ভাব। আলুর খোসা ছাড়িয়ে নিন। এবার তা ব্লেন্ড করে নিন। এবার সেই রস ছেঁকে নিন। এবার তা তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে দূর হবে মুখের কালো ছোপ।


বেসন ব্যবহারে দূর হবে মুখের কালো ছোপ। একটি পাত্রে বেসন নিয়ে তাতে মেশান দুধ। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি পুরু করে মুখে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। ত্বক হবে উজ্জ্বল। দূর হবে মুখের কালো ছোপ।


ব্যবহার করতে পারেন ময়দা। একটি পাত্রে ময়দা নিয়ে তাতে মেশান চন্দনের গুঁড়ো। এবার জল দিয়ে ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি পুরু করে মুখে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। ত্বক হবে উজ্জ্বল। দূর হবে মুখের কালো ছোপ।


শসার গুণে দূর হবে ত্বকের কালো দাগ। শসা কেটে ব্লেন্ড করে নিন। এবার রস ছেঁকে একটি পাত্রে আলাদা করে রাখুন। তুলোয় করে এই রস মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে যেমন দূর হবে কালো ছোপ তেমনই ত্বক হবে নরম। 


টমেটোর গুণে দূর হবে মুখের কালো দাগ। একটি টমেটো কেটে ব্লেন্ড করে নিন। এবার রস ছেঁকে একটি পাত্রে আলাদা করে রাখুন। তুলোয় করে এই রস মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে যেমন দূর হবে কালো ছোপ তেমনই ত্বক হবে নরম। 


দুধ ও লেবুর মিশ্রণে দূর হবে ত্বকের যাবতীয় দাগ। একটি পাত্রে দুধ নিয়ে তাতে সম পরিমাণ পাতিলেবুর রস মেশান। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এই প্যাকে গুণে দূর হবে ট্যান। দূর হবে ত্বকের যাবতীয় দাগ। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.