বিনিয়োগের জন্য শুভ দিন দীপাবলি, রাশি অনুযায়ী জেনে নিন কোথায় বিনিয়োগ করলে ধনদেবীর কৃপা পাবেন







 ODD বাংলা ডেস্ক: হিন্দুশাস্ত্রে দীপাবলির গুরুত্ব অপরিসীম। এই উৎসবে মূলত দেবী লক্ষ্মীর আরাধনা করা হয়। পরিবারের নেতিবাচক শক্তি দূর করার পাশাপাশি দীপাবলিতে সম্পদ বা অর্থ উপার্জনকে বেশি গুরুত্ব দেওয়া হয়। দীপাবলি বা দিওয়ালির উৎসব মূলত পাঁচ দিনের। 


হিন্দুশাস্ত্রে দীপাবলির গুরুত্ব অপরিসীম। এই উৎসবে মূলত দেবী লক্ষ্মীর আরাধনা করা হয়। পরিবারের নেতিবাচক শক্তি দূর করার পাশাপাশি দীপাবলিতে সম্পদ বা অর্থ উপার্জনকে বেশি গুরুত্ব দেওয়া হয়। দীপাবলি বা দিওয়ালির উৎসব মূলত পাঁচ দিনের। এই পাঁচদিন টাকার সঠিক বিনিয়োগে খুশি হন লক্ষ্মী ও যক্ষধনপতি কুবের। তাতে দেবতাদের আশির্বাদ পাওয়া যায়। পাশাপাশি যে ব্যক্তি সঠিকভাবে বিনিয়োগ করেন তাদেরও আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়। 


আধুনিক যুগে টাকা-পয়সা একটি গুরুত্বপূর্ণ বিষয়। এই সময় ছোট বড় যেকোনও বিনিয়োগই মানুষকে বিশেষ সুবিধে প্রদান করে। সম্পদ মানুষের ভবিষ্যৎকে নিরাপদ আর সুন্দর করে তোলে। আর্থিক সমস্যার সমাধান করে।  তাই বিনিয়োগ অত্যান্ত গুরুত্বপূর্ণ। কিন্তু সঠিক বিনিয়োগ করাও জরুরি। তাই জেনেনিন কোন রাশির ব্যক্তিরা কিভাবে বিনিয়োগ করবেন। 


মেষ রাশি- 

মঙ্গলকে প্রযুক্তি, জমি, বাড়ির কারক হিসেবে ধরা হয়। তাই এই রাশির জাতক ও জাতিকাদের এইসব দিকেই বিনিয়োগ করা জরুরি। 


বৃষ রাশি

জ্যোতিষশাস্ত্র অনুযাী শুক্রের মানিকানা বৃষরাশির জাতক ও জাতিকাদের ওপর। তাই এই রাশির জাতক ও জাতিকাদের বিনিয়োগ করার বিষয়ে সচেতন হওয়া জরুরি। এই গ্রহটিকে সুযোগ-সুবিধার কারক হিসেবে বিবেচনা করা হয়, এর সাথে এটিকে বিলাসিতা, ফ্যাশন, মেক-আপ, চলচ্চিত্র নির্মাণ, পোশাক, শেয়ার বাজার ইত্যাদির জন্যও একটি কারণ হিসেবে বিবেচনা করা হয়েছে। একটি পরিস্থিতি, এই রাশির জাতক জাতিকাদের বিনিয়োগ করার আগে এই বিষয়ে চিন্তা করা উচিত।


মিথুন রাশি- 

বুধের মালিকানাধীন এই রাশি। এটি বুধকে প্রভাবিত করে। বুধ বক্তৃতা, ওষুধ, গুদাম, ব্যবসা, চামড়া, লেখা, প্রকাশনার কারক। এই রাশির জাতক ও জাতিকাদের এই বিষয়গুলিতেই বিনিয়োগ করতে হবে। 



কর্কট রাশি-

চন্দ্র হল কর্কটের অধিপতি। চন্দ্রকে রৌপ্য রাশির কারক হিসেবে বিবেচনা করা হয়। এছাড়াও জল, মুক্তা ও বরফের ওপর নিয়ন্ত্রণ বজায় রাখে। এমন পরিস্থিতিতে কর্কট রাশির জাতক জাতিকাদের অবশ্যই চন্দ্র সংক্রান্ত বিষয়গুলিতে বিনিয়োগ করার সময় বিবেচনা করতে হবে।


সিংহ রাশি-

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, সূর্যের মালিকানা সিংহ রাশির জাতক জাতিকাদের বিনিয়োগের ক্ষেত্রে যে বিষয়গুলি সামনে আসে। তাঁর মতে, সূর্যকে সমস্ত গ্রহের অধিপতি বলা হয়, সূর্যও স্বর্ণ অর্থাৎ সোনার সাথে সম্পর্কিত। অতএব, বিনিয়োগ করার সময় আপনার সূর্যের সাথে সম্পর্কিত দিকটিও বিবেচনা করা উচিত।


কন্যা রাশি-

কন্যা রাশির অধিপতি হল বুধ। এইরকম পরিস্থিতিতে কন্যা রাশির জাতকদেরও উচিত। বিনিয়োগ করার সময় বুধ সম্পর্কিত বিষয়গুলি বিবেচনা করুন।বুধকে প্রধানত বক্তৃতা, ঔষধ, গুদাম, ব্যবসা, ত্বক, লেখা, প্রকাশনা ইত্যাদির কারক বলে মনে করা হয়। 



তুলা রাশি-

রাশিচক্র অনুসারে তুলা রাশির অধিপতি হল শুক্র। শুক্রকে সুখের কারক হিসেবে দেখা হয়। তাই এই রাশির জাতক জাতিকারা ফ্যাশন, মেক-আপ, ফিল্ম মেকিং, পোশাক, শেয়ার বাজার এবং বিলাসবহুল সামগ্রীতে বিনিয়োগ করতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.