ব্যায়ামের একঘেঁয়েমি কাটাতে মেনে চলুন এই কয়টি টিপস, দ্রুত মিলবে উপকার, জেনে নিন কী কী



 ODD বাংলা ডেস্ক: রোজ ব্যায়াম করতে একঘেঁয়ে লাগা স্বাভাবিক। এবার সময় উপায় কাটিয়ে ফেলুন মনের এই ভাবনা। রোজ এক্সারসাইজ করতে এই কয়টি জিনিস মেনে চলুন। এতে মিলবে উপকার। জেনে নিন কী কী।


নিত্য দিনের একই রুটিন। রোজ সকালে ঘুম ভাঙে অ্যাালার্মের শব্দে ঘুম ভাঙে। তারপর যাবতীয় কাজ সেরে, হালকা ব্রেকফাস্ট করে শুরু হয়ে যায় এক্সারসাইজ। প্রতিদিন নিজের জন্য বরাদ্দ মাত্র ৪০ মিনিট। এই সময় এক্সারসাইজক করেন রোজ। কেউ শরীর সুস্থ রাখতে ব্যয়াম করেন তো কেউ ব্যায়াম করেন ওজন কমাতে। এমন সময় ব্যায়াম করতে একঘেঁয়ে লাগা স্বাভাবিক। এবার সময় উপায় কাটিয়ে ফেলুন মনের এই ভাবনা। রোজ এক্সারসাইজ করতে এই কয়টি জিনিস মেনে চলুন। এতে মিলবে উপকার। জেনে নিন কী কী। 


আউটডোর ব্যায়াম করতে পারেন। রোজ ঘরের মধ্যে এক্সারসাইজ করতে গিয়ে একঘেঁয়ে লাগাটাই স্বাভাবিক। এতে এক্সারসাইজ করার নতুন উদ্যম আসে না। আর নতুন উদ্যম না পেলে তেমন ভাবে উপকৃত হবেন না। মাঝে মধ্যে বেছে নিন আউটডোর ব্যায়াম। এতে মন ভালো থাকবে। 


গ্রুপ এক্সারসাইজ করুন মাঝে মধ্যে। একা একা ঘরে এক্সারসাইজ করতে একঘেঁয়ে লাগাটাই স্বাভাবিক। তাই মনের এই ভাবনা কাটাতে মাঝে মধ্যে গ্রুপ এক্সারসাইজ করুন। এতে মন ভালো থাকবে। মিলবে উপকার। মেনে চলুন এই বিশেষ টিপস। রোজ না হোক মাঝে মধ্যে  গ্রুপ এক্সারসাইজ করুন। এতে একঘেঁয়ে মনভাব কেটে যাবে।  


এক্সারসাইজের সময় গান চালান। এতে এক্সারসাইজ করতে নতুন উদ্যম পাবেন। আপনার মন ভালো থাকবে। নতুন উদ্যম এক্সারসাইজে মন দেবে। এতে দ্রুত মিলবে উপকার। এবার এক্সারসাইজ করতে মেনে চলুন এই বিশেষ টিপস।


প্রতিযোগিতায় অংশ নিন। অধিকাংশই একা একা বাড়িতে এক্সারসাইজ করে চলেন দীর্ঘ বছরের পর বছর। এতে শরীরচর্চা হয় ঠিকই কিন্তু সব সময় যে উপকার মেলে তা নয়। এবার শুধু এক্সারসাইজ করলেই হল না। ব্যায়ামের প্রতিযোগিতায় অংশ নিন। এতে নিজের উদ্যম বাড়বে। বাড়বে শরীর চর্চার প্রতি আগ্রহ। রোজ নিজের উদ্যম বৃদ্ধির চেষ্টা করুন। মিলবে উপকার। 


তেমনই সুস্থ থাকতে স্বাস্থ্যকর খাবার খান। সুস্থ থাকতে সঠিক খাদ্যাভ্যাস জরুরি। রোজ পুষ্টিকর খাবার খান। অস্বাস্থ্যকর খাবার খেলে শরীর যেমন খারাপ হয় তেমনই মেজাজ খিটখিটে বোধ করবেন। মেনে চলুন এই বিশেষ টিপস। রোজ খাদ্যতালিকায় রাখুন সবুজ সবজি ও ফল। প্রোটিন, ভিটামিন, ক্যালসিয়াম খান নিয়ম করে।  এতে মিলবে উপকার। রোজ মেনে চলুন এই বিশেষ টিপস। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.