৫ সেকেন্ডের মধ্যে গাছে লুকিয়ে থাকা সব খরগোশ খুঁজে বের করতে পারবেন?

ODD বাংলা ডেস্ক: মনের শক্তি, চোখের শক্তি আর বুদ্ধির জোরে এই সব ধাঁধা মেলানো যায়। এইসব গুণ থাকলে আসুন গাছে লুকিয়ে থাকা খরগোশগুলো খুঁজে দেখা যাক। কে কয়টা পেলেন-সেই অনুযায়ী জানা যাবে আপনার অন্তর্দৃষ্টি।

বলা হচ্ছে, উচ্চ বুদ্ধিমত্তা সম্পন্ন ব্যক্তিরা মাত্র ৫ সেকেন্ডের মধ্যে গাছে লুকানো সব খরগোশ খুঁজে পাবেন। এটাই তো ধাঁধা। অপটিক্যাল ইলিউশনগুলো আপনার মস্তিষ্কের শক্তি যাচাই করার জন্য অসাধারণ। অনেক সময়, রং, আলো এবং প্যাটার্নের নির্দিষ্ট সংমিশ্রণে আমাদের মন চাক্ষুষভাবে এমন কিছু উপলব্ধি করতে পারে যা আসলে সেখানে নেই। সংজ্ঞা অনুসারে, অপটিক্যাল বিভ্রম হলো একটি গভীরভাবে চিত্তাকর্ষক। যা মনকে বিভ্রান্ত করে এবং কোনো বস্তু বা মানুষের আকৃতি পরিবর্তনকারী এক চিত্র যা আমাদের জিনিসগুলো বোঝার পদ্ধতিকে চ্যালেঞ্জ করে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা এই ছবিতে এমনই একটি চতুর দৃষ্টান্ত দেখা যায় যেখানে একটি গাছে কয়েকটি খরগোশ লুকিয়ে আছে। এই ছবিটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে। নেটিজেনরা খুঁজে বের করার চেষ্টা করছেন। এই অপটিক্যাল ইলিউশনের ছবিটি আপাতদৃষ্টিতে একটি সাধারণ গাছের মতো দেখায়। কিন্তু গাছটিতে একটি বা দুটি নয়, তিন-তিনটি খরগোশ লুকিয়ে আছে। সুতরাং, এই অপটিক্যাল বিভ্রমের সবচেয়ে জটিল অংশ হলো তিনটি লুকানো খরগোশের মুখ খুঁজে বের করা। তাহলে গাছে কয়টা লুকিয়ে থাকা খরগোশ খুঁজে পাওয়া গেল- তিনটা নাকি আরো বেশি?

খরগোশ খুঁজতে হলে ছবিতে মনোযোগ দিতে হবে। দেখতে হবে এবং গাছের ভেতরে লুকানো খরগোশের মুখ চিহ্নিত করার চেষ্টা করতে হবে। খরগোশের মুখগুলো খুঁজে পাওয়া খুব কঠিন বলে মনে হতে পারে কারণ তারা গাছের আঁকাবাঁকা শাখাগুলোর মধ্যে লুকিয়ে আছে। খুঁজে না পেলে হতাশ হবেন না। ছবিতে খরগোশগুলোকে চিহ্নিত করে দেওয়া হয়েছে।

যদি ধাঁধাটি কেউ খুব মন দিয়ে দেখেন তবে লক্ষ্য করবেন যে, খরগোশের আকারগুলি গাছের শাখা দিয়ে তৈরি হয়েছে। আর আরো মনোযোগ দিলে তিনি লক্ষ্য করবেন যে কিছু পাতা আসলে খরগোশের চোখ।

দাবি করা হচ্ছে যে, মাত্র ৫ সেকেন্ডের মধ্যে গাছে লুকানো খরগোশের তিনটির মুখ যারা সনাক্ত করতে সক্ষম হবেন, তারা অসাধারণ বুদ্ধিমত্তার অধিকারী! আপনি খুঁজে পেলেন?

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.