চটজলদি জেল্লা আনতে অনুসরণ করুন এই সাতটি পদ্ধতি, এক ঝলকে দেখে নিন কী কী



 ODD বাংলা ডেস্ক: রইল বিশেষ টোটকা। ত্বকে জেল্লা আসবে নিমেষ। চটজলদি জেল্লা আনতে অনুসরণ করুন এই সাতটি পদ্ধতি, এক ঝলকে দেখে নিন কী কী।


উজ্জ্বল ত্বক সকলেরই কাম্য। ত্বকে জেল্লা আনতে আমরা কত কী করে থাকি। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করে তো কেউ ব্যবহার করে ঘরোয়া টোটকা। তেমনই কেউ পার্লার ট্রিটমেন্ট করান। কিন্তু, সব সময় রূপচর্চায় সময় হয়ে ওঠেনা। হাজার ব্যস্ততার মাঝে কখনও কখনও উপেক্ষিত হয় ত্বকের চর্চা। সেক্ষেত্রে ত্বক দেখায় নিষ্প্রাণ। এদিকে সময় নেই বলে সব সময় নিষ্প্রাণ ত্বক নিয়ে ঘুরবেন এমন তো হতে পারে না। আজ রইল বিশেষ টোটকা। ত্বকে জেল্লা আসবে নিমেষ। চটজলদি জেল্লা আনতে অনুসরণ করুন এই সাতটি পদ্ধতি, এক ঝলকে দেখে নিন কী কী। 


সবার আগে ত্বক পরিষ্কার করে নিন। ত্বকের উপযুক্ত পণ্য ব্যবহার করে ত্বকে আনুন জেল্লা। তাই প্রথমে সঠিক পণ্য ব্যবহার করে ত্বকে আসবে জেল্লা। চাইলে ঘরোয়া টোটকা মেনেও ত্বক পরিষ্কার করতে পারেন। 


এবার ব্যবহার করুন টোনার। ত্বক পরিষ্কার করা পর অবশ্যই টোনার ব্যবহার করুন। এতে ত্বক হবে নরম। দূর হবে ত্বকের যে কোনও দাগ। 


এবার ব্যবহার করুন ফেস সেরাম। ব্রণ, বিবর্ণ ত্বক, বলিরেখা, শুষ্ক ত্বকের মতো সমস্যা হলে এমন পদ্ধতি অনুসরণ করুন। এতে ত্বকের যাবতীয় খুঁত ঢেকে যাবে। ত্বকে জন্য উপযুক্ত সেরাম বেছে নিন। 


এবার লাগান আন্ডারআই সিরাম। অনেকেরই চোখের তলায় কালো দাগ থাকে। ডার্ক সার্কেলের সমস্যা সব সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। তাই ব্যবহার করুন আন্ডারআই সিরাম। এতে ত্বকের খুঁত ঢেকে যাবে। 


এবার ব্যবহার করুন ময়েশ্চরাইজার। ত্বকের পিএইচ মাত্রা ঠিক রাখার জন্য অবশ্যই ব্যবহার করুন ময়েশ্চরাইজার। এদিকে অনেকেরই ত্বক রুক্ষ্ম হতে শুরু করেছে। এই সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন ময়েশ্চরাইজার। এতে ত্বকও দেখাবে উজ্জ্বল। 


এবার ব্যবহার করুন সানস্ক্রিন। সকালে অনুষ্ঠান থাকবে সানস্ক্রিন মাস্ট। ত্বকের উপযুক্ত সানস্ক্রিন লাগিয়ে নিন। তারপর পাফ করে নিন। এতে ত্বকের কোনো ক্ষতি হবে না। অবশ্যই মেনে চলুন এই টিপস। এতে ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে আর মুহূর্তে ত্বক হবে উজ্জ্বল। 


সব শেষ ঠোঁট সাজিয়ে নিন। ঠোঁটে লিপস্টিক দেওয়ার আগে ময়েশ্চরাইজার দেবেন। তারপর ব্যবহার করুন লিপস্টিক। এই কয়টি পদ্ধতি মেনে ত্বকে আনুন জেল্লা। যে কোনও অনুষ্ঠানে সকলের নজর কাড়তে মেনে চলুন এই পদ্ধতি। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.