ধনতেরাসের দিন সোনা-রুপার পাশাপাশি এই ৪টি জিনিস কিনুন, এই উপায় ঘটবে আর্থিক উন্নতি


ODD বাংলা ডেস্ক: এই দিন অনেকেই সোনা ও রূপোর গয়না কেনেন। কেউ কেনেন তামা, পিতলের পাত্র। মনে করা হয়, এই দিন শুভ তিথিতে এই সকল দ্রব্য কিনলে মা লক্ষ্মী, ধনদেবতা কুবের ও ধন্বন্তরী দেবী তুষ্ট হন। এতে ঘটে আর্থিক বৃদ্ধি। এবছর ধনতেরাসের দিন সোনা-রুপার পাশাপাশি এই চারটি জিনিস কিনুন, ঘটবে উন্নতি। জেনে নিন কী কী।

আর কদিন পরই আলোর উৎসব। সর্বত্র পালিত হবে দীপাবলি। আর তার একদিন আগে পালিত হয় ধনতেরাস। এই দিন মা লক্ষ্মী, কুবের ও ধন্বন্তরী দেবীর পুজো হয়ে থাকে। তিথি অনুসারে, ধনতেরাস পড়েছে ২৩ অক্টোবর। কার্তিক মাসের কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তিথি শুরু হচ্ছে ২২ অক্টোবর। আর তিথি শেষ হবে ২৩ অক্টোবর সন্ধ্যা ৬.৩০ মিনিটে। ধন্বন্তরী দেবের পুজো করার শুভ সময় রবিবার ২৩ অক্টোবর ৫.৪৪ থেকে ৬.০৫ পর্যন্ত। এই দিন অনেকেই সোনা ও রূপোর গয়না কেনেন। কেউ কেনেন তামা, পিতলের পাত্র। মনে করা হয়, এই দিন শুভ তিথিতে এই সকল দ্রব্য কিনলে মা লক্ষ্মী, ধনদেবতা কুবের ও ধন্বন্তরী দেবী তুষ্ট হন। এতে ঘটে আর্থিক বৃদ্ধি। এবছর ধনতেরাসের দিন সোনা-রুপার পাশাপাশি এই চারটি জিনিস কিনুন, ঘটবে উন্নতি। জেনে নিন কী কী। 

শাস্ত্র মতে, এই দিন ঝাঁটা কেনা শুভ। এতে তুষ্ট বন মা লক্ষ্মী। পরিবারের সকল দারিদ্রতা দূর করতে ও ঘর থেকে সকল নেতিবাচক শক্তি দূর করতে ঝাঁটা কিনতে পারেন। এতে ঘটবে আর্থিক উন্নতি।

নুন কিনতে পারেন এই দিন। শাস্ত্র মতে, এই দিন নুন কেনা শুভ। এই নুন দিয়ে প্রতিদিন রান্না করুন। এতে সকলে স্বাস্থ্যের উন্নতি ঘটবে। মেনে চলুন এই বিশেষ টোটকা।  

ধনতেরাসের দিন কিনতে পারেন ধনে বীজ। ধনে সুস্বাস্থ্য ও ভালো আয়ের প্রতীক। এই দিন ধনে বীজ কিনুন। তা পুজোয় অবশ্যই ব্যবহার করুন। মিলবে উপকার। এদে দেবীর কৃপা মিলবে।  

গোমতী চক্র কিনতে পারেন। ধনতেরাসের দিন গোমতী চক্র কেনা শুভ। দেবী লক্ষ্মী গোমতী চক্র পছন্দ করেন। সে কারণে এই দিন গোমতী চক্র কেনা শুভ বলে মনে করা হয়। এতে ঘরে ইতিবাচক শক্তি বৃদ্ধি পায়। সঙ্গে প্রশান্তি ও সমৃদ্ধি ঘটে। মেনে চলুন এই বিশেষ টোটকা। ধনতেরাসে গোমতী চক্র কিনতে পারেন। 

তেমনই ধনতেরাসের দিন সকালে নুন জলে ঘর মুছুন। ঘর মোছার জলে ১ চিমটে নুন ফেলে দিন। এতে ঘরের সকল নেতিবাচর শক্তি দূর হবে। পুজোর দিন বাড়ির সকল কোণায় প্রদীপ জ্বালান। এতে গৃহে ইতিবাচক শক্তির আগমন ঘটবে। অবশ্যই বাড়ির প্রবেশ দ্বারে দুটি প্রদীপ রাখুন। এতে মা লক্ষ্মীর গৃহে প্রবেশ করবে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.