ধনতেরাসে সোনা রূপো নয়, মাত্র ১০ টাকা দিয়ে কিনে ফেলুন এই জিনিস

ODD বাংলা ডেস্ক: ধনতেরাসের দিন মানুষ নতুন জিনিস কেনে। এই উত্সবটিকে দীপাবলির প্রথম এবং প্রধান উত্সব হিসাবে বিবেচনা করা হয়। ধনতেরাসকে সমৃদ্ধি ও সম্পদের উৎসব হিসেবেও বিবেচনা করা হয়। আমরা আপনাকে জানিয়ে রাখি যে এই বছর ১০ নভেম্বক ধনতেরাস উৎসব পালিত হবে। 

ধনতেরাসের দিন থেকে দীপাবলি শুরু হয়। এবার দীপাবলি উৎসব পালিত হবে ১২ নভেম্বর। এই দিনে নেওয়া কিছু বিশেষ ব্যবস্থা একজন ব্যক্তির জীবনে বড় পরিবর্তন আনে। জ্যোতিষশাস্ত্রে এই শুভকাজে অনেক জিনিস কেনার কথা বলা হয়েছে, অনেক জিনিস না কেনার কথা বলা হয়েছে। এই দিনে কিছু জিনিস কেনা খুবই শুভ বলে মনে করা হয়। কথিত আছে ধনতেরাসের দিন ঝাড়ু কিনলে ঘরে দেবী লক্ষ্মীর অধিবাস হয়।

ঝাড়ুকে দেবী লক্ষ্মীর রূপ হিসাবে বিবেচনা করা হয়, তবে ঝাড়ুর পাশাপাশি ধনতেরাসের দিন লবণ কেনাও শুভ বলে মনে করা হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই দিনে, আপনাকে ১০ টাকা মূল্যের একটি প্যাকেট লবণ কিনতে হবে। এই দিনে লবণ কেনার ফলে বাড়িতে সুখ এবং সমৃদ্ধি আসে এবং কোনও ব্যক্তির জীবনে কখনও কোনও আর্থিক সংকট হয় না।

ধনতেরসের দিন এই লবণের প্রতিকার করুন

ধনতেরাসের দিনে লবণ কেনা অত্যন্ত শুভ ও ফলদায়ক বলে মনে করা হয়। ধনতেরাসের দিনে কেনা লবণ সারাদিন যেকোনো কিছুতে ব্যবহার করলে ব্যক্তির ধন-সম্পদ বৃদ্ধি পায় এবং ধন-সম্পদে বরকত হয়।

ঘরের পূর্ব ও উত্তর কোণে কাঁচের পাত্রে সামান্য লবণ রাখলে ঘরের দারিদ্রতা দূর হয়। শুধু তাই নয়, টাকা আসার নতুন পথ খুলে যায়।

এই দিনে বিশেষ করে ঘরে নোনা জল দিয়ে মুছলে বিশেষ উপকার পাওয়া যায়। এতে ঘরের নেতিবাচকতা দূর হয় এবং ইতিবাচক শক্তি বাস করে।

স্বামী-স্ত্রীর সম্পর্ক যদি তিক্ত থেকে যায়, তাহলে ধনতেরাসের দিন শোবার ঘরে এক টুকরো শিলা লবণ বা আস্ত লবণ রেখে ঘুমান। এতে স্বামী-স্ত্রীর মধ্যে ভালোবাসা বাড়ে।


শাস্ত্রে বলা হয়েছে যে লবণ শুক্র ও চন্দ্রের প্রতিনিধিত্ব করে। এমন অবস্থায় লোহা বা স্টিলের পাত্রে কখনই লবণ রাখবেন না। এতে চন্দ্র ও শনি একসঙ্গে থাকলে পরিবারের সদস্যদের ওপর নেতিবাচক প্রভাব পড়ে। বলা হয় কাঁচের পাত্রে লবণ রাখতে হবে।

ধনতেরাসের দিন মানুষ নতুন জিনিস কেনে। এই উত্সবটিকে দীপাবলির প্রথম এবং প্রধান উত্সব হিসাবে বিবেচনা করা হয়। ধনতেরাসকে সমৃদ্ধি ও সম্পদের উৎসব হিসেবেও বিবেচনা করা হয়। আমরা আপনাকে জানিয়ে রাখি যে এই বছর ২৩ অক্টোবর রবিবার ধনতেরাস উৎসব পালিত হবে। এমনটা বিশ্বাস করা হয় যে ধনতেরাসের দিন সোনা, রৌপ্য এবং বাসনপত্র কিনলে সারা বছর বাড়িতে সমৃদ্ধি বজায় থাকে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.