ধনতেরাসে চাই ধনবর্ষা? তাহলে অবশ্যই কিনুন এই জিনিসগুলি


ODD বাংলা ডেস্ক: ধনতেরাসের দিন ধন সম্পত্তির বর্ষা হয় বলে মনে করা হয়। এমন দিনে ঘরের জন্য বাসন কেনা খুবই কার্যকরী বলে মনে করেন অনেকেই। এই দিনে কেনাকাটা করা খুবই শুভ এবং এই দিনে কেনা জিনিসগুলি শুভ ফল দেয়। দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে ধনতেরাসের দিনে কিছু বিশেষ জিনিস কেনার ঐতিহ্য রয়েছে। এই দিনে যদি এই জিনিসগুলো কেনা হয়, তাহলে সারা বছর টাকার অভাব হয় না। এই জিনিসগুলির মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল রূপা বা পিতলের বাসন। যদি রূপা ও পিতলের বাসন এমন দিনে কেনা হয়, তাহলে তা খুবই ভালো ফল দেয় বলে মনে করা হয়।

জ্যোতিষমতে বলা হচ্ছে , ধনতেরাসে কুবের যন্ত্র এবং মহালক্ষ্মী যন্ত্র কেনা খুবই শুভ। ধনতেরাসের দিন, শ্রীযন্ত্রকে বাড়ি বা দোকানের নিরাপত্তায় রাখলে সারা বছরই টাকা আসে। এই কুবের যন্ত্র যেমন আর্থিক কষ্ট মিটিয়ে দেয়,তেমনই সারা বছরই এই যন্ত্র ঘধরে রাখলে আসে টাকা, ধন সম্পত্তি ও সোনা।

বলা হয় ঝাড়ু বা ঝাঁটা মা লক্ষ্মীর প্রতীক। ধনতেরাসে নতুন ঝাড়ু কেনা খুবই শুভ। এই দিনে কেনা ঝাড়ু অর্থের সংকট, রোগ দূর করে এবং সম্পদ নিয়ে আসে। ঘরে ঝাড়ু রাখা থাকলে তা যেমন ঘরকে দুঃখ , দুর্দশা থেকে মুক্তি দেয়, তেমনই ধনতেরাসের দিন যদি ঝাড়ু কেনা যায় , তাহলে তা খুবই ভালো ফল দেয়।

যদি দিওয়ালিতে কাউকে উপহার দেওয়ার কোনও বিষয় থাকে, তাহলে লক্ষ্মী-গণেশের মূর্তি উপহার দেওয়া সবচেয়ে কার্যকরি বিষয়। এ ছাড়া, ধনতেরাসে লক্ষ্মী-গণেশের মূর্তি কেনাও খুব শুভ। যদি এটি সম্ভব না হয়, তাহলে লক্ষ্মী-গণেশের ছবির সঙ্গে একটি রুপোর বা স্বর্ণের মুদ্রা কিনুন। এটি সম্পদের দেবী লক্ষ্মীকে খুশি করে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.