ফেসমাস্ক ব্যবহার করতে গিয়ে ভুলেও এই চার কাজ নয়, ত্বকের দেখা দিতে পারে রুক্ষ্ম ভাব



 ODD বাংলা ডেস্ক: জানেন কি সঠিক পদ্ধতি মেনে ফেসমাস্ক ব্যবহার না করলে হতে পারে মারাত্মক ক্ষতি। ফেসমাস্ক ব্যবহার করতে গিয়ে ভুলেও এই চার কাজ করবেন না। ত্বকের দেখা দিতে পারে রুক্ষ্ম ভাব। জেনে নিন কী কী।


দাগহীন, উজ্জ্বল ত্বক সকলেরই কাম্য। ত্বকের যবতীয় সমস্যা দূর করতে আমরা সকলে কত কী করে থাকি। কেউ যেমন পার্লার ট্রিটমেন্ট করেন, তেমনই কেউই ভরসা করেন বাজার চলতি পণ্যের ওপর। আবার অনেকের ঘরোয়া টোটকা ব্যবহার করে থাকেন। ত্বকের যত্নে ফেসমাস্ক ব্যবহারের চল বহু পুরনো। তা সে ঘরে তৈরি ফেসমাস্ক হোক কিংবা বাজার চলতি। কিন্তু, জানেন কি সঠিক পদ্ধতি মেনে ফেসমাস্ক ব্যবহার না করলে হতে পারে মারাত্মক ক্ষতি। ফেসমাস্ক ব্যবহার করতে গিয়ে ভুলেও এই চার কাজ করবেন না। ত্বকের দেখা দিতে পারে রুক্ষ্ম ভাব। জেনে নিন কী কী। 


ত্বকের প্রকৃতি না জেনে পণ্য বেছে নেন অনেকে। এই ভুলে ত্বকে ব্রণ, চুলকানি, রুক্ষ্মভাব দেখা দেয়। এই ভুল করা থেকে বিরত থাকুন। আগে ভালো করে বোঝার চেষ্টা করুন আপনার ত্বকের ধরন কি। সেই জেনে ফেসপ্যাক বেছে নিন। এমনকী, ঘরে তৈরি প্যাকের ক্ষেত্রেও মাথায় রাখুন এই কয়টি জিনিস।


ফেসমাস্ক ব্যবহারের আগে মুখ পরিষ্কার করে নিন। সঠিক পণ্য ব্যবহার করে মুখ পরিষ্কার করবেন। ত্বকের ভিতরে জমে থাকা সকল নোংরা বের করে দিন। তারপর ফেসমাস্ক ব্যবহার করুন। তা না হলে দেখা দিতে ত্বকের সমস্যা দেখা দিতে পারে।   


ফেসমাস্ক লাগানো পর ১৫ মিনিটের বেশি মুখে রাখবেন না। এতে ত্বক রুক্ষ্ম হয়ে যায়। ফেসমাস্ক কতক্ষণ মুখে রাখবেন তা প্যাকের পিছনে উল্লেখ করা থাকে। তার বেশি সময় ত্বকে ফেসপ্যাক লাগিয়ে রাখলে ত্বকের সমস্যা দেখা দেয়। মেনে চলুন এই বিশেষ টিপস। 


ফেসমাস্ক ব্যবহারের পর ময়েশ্চরাইজার অবশ্যই ব্যবহার করুন। অধিকাংশই এই কাজ করেন না। ফেসমাস্ক ব্যবহারে পর ত্বক অনেক সময় রুক্ষ্ম বোধ হয়। তাই সঠিক ময়েশ্চরাইজার ব্যবহার করুন। এতে ত্বকের বিএইচ মাত্রা সঠিক থাকবে। 


ত্বকের যত্নে কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন তো কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। তেমনই ত্বক উজ্জ্বল করতে কেউ মেনে চলেন বাজার চলতি পণ্য। এবার ফেসমাস্ক ব্যবহার করতে গিয়ে ভুলেও এই চার কাজ করবেন না। অজান্তে আমরা অনেক ভুল করে থাকি। এর কারণেই ত্বকের দেখা দিতে পারে রুক্ষ্ম ভাব, চুলকানি কিংবা অন্য কোনও সমস্যা। তাই ত্বকের যত্নে মাথায় রাখুন এই কয়টি জিনিস। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.