আপনার দিন সুরু হোক এই জুসগুলি দিয়ে, জানুন ৫টি জুসের উপকারিতা

 


ODD বাংলা ডেস্ক: নারকেল জল থেকে অ্যালোভেরার জুস পর্যন্ত, স্বাস্থ্যকর পানীয়গুলি আপনার নিস্তেজ শক্তিকে পুনর্নবীকরণ করতে পারে এবং আপনাকে সারা দিন সতেজ রাখতে পারে। কারণ হল এই পুষ্টিকর পানীয় আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করতে পারে।


সকালে স্বাস্থ্যকর পানীয় আপনার দিন শুরু হোক আপনার দিন। সামনেই শীতকাল।  ঋুতু পরিবর্তনের সময়। এই সময়টা সাধারণ রোগ জীবাণু বেশি ছড়ায়। আর সেই কারণেই এই সময়টা সাবধানে থাকা অত্যান্ত জরুরি। পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে নেওয়াটাও জরুরি। 


নারকেল জল থেকে অ্যালোভেরার জুস পর্যন্ত, স্বাস্থ্যকর পানীয়গুলি আপনার নিস্তেজ শক্তিকে পুনর্নবীকরণ করতে পারে এবং আপনাকে সারা দিন সতেজ রাখতে পারে। কারণ হল এই পুষ্টিকর পানীয় আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করতে পারে। এনার্জি ড্রিংক মানসিক কর্মক্ষমতা বাড়াতে সাহায্য করে। অতএব, অনেক লোক স্বাস্থ্যকর পানীয়কে একটি ভাল বিকল্প হিসাবে বিবেচনা করে কারণ এতে প্রাকৃতিক এবং পুষ্টিকর উপাদান রয়েছে।


তবে খেয়াল রাখতে হবে দিনের শুরুর জুস বা সরবতে যেন কোনও ভাবেই চিনি না থাকে। কারণ চিনি স্বাস্থ্যের পক্ষে খুব একটি উপকারী নয়। চিনি ছাড়াই যে কোনও পানীয় দিনেই দিন শুরু করুন। তবে চিনির বিকল্প হিসেবে অবশ্যই গুড় বা তাল মিছরি ব্যবহার করতে পারেন। 


নারকেলের জল- একটি উচ্চ-পটাসিয়াম খাদ্য রক্তচাপ কমিয়ে আপনাকে একটি সুস্থ হার্ট দিতে পারে। এটি আপনাকে স্ট্রোকের বিরুদ্ধেও রক্ষা করতে পারে। আপনি অন্যান্য পটাসিয়াম সমৃদ্ধ খাবারের সাথে নারকেল জল একত্রিত করতে পারেন।


অ্যালোভেরা জুস- অ্যালোভেরার রস অ্যান্টিঅক্সিডেন্টের একটি সমৃদ্ধ উৎস যা শরীরের অক্সিডেটিভ স্ট্রেস কমাতে সাহায্য করতে পারে। এটি ডায়াবেটিস, হৃদরোগ এবং ক্যান্সারের মতো দীর্ঘস্থায়ী রোগের ঝুঁকিও কমায়।


ডালিম চা-ডালিম চা আপনার রক্তের চাপ কমাতে পারে যা করোনারি হার্টের স্বাস্থ্য বাড়াতে সাহায্য করে। এই বিশেষ চা প্রদাহ এবং কোলেস্টেরলের মাত্রা কমাতে এবং রক্তে অক্সিজেনের মাত্রা বাড়াতে সাহায্য করে। এটি অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন সি সমৃদ্ধ। এতে ক্যাফেইন নেই।


ফলের স্মুদি- ফলের স্মুদিগুলি ফাইবার গ্রহণ বাড়ায়, ভিটামিন সি-এর মাত্রা বাড়ায় এবং উচ্চ রক্তচাপের মতো পরিস্থিতিতে সাহায্য করতে পারে। ফলের স্মুদি সম্পূর্ণ, পুষ্টি সমৃদ্ধ পানীয়। যাইহোক, আপনি চিনি যোগ এড়াতে পারেন।


সবুদ লস্যি চা-এটি ব্যায়াম-প্ররোচিত ওজন হ্রাস, রক্তে শর্করার নিয়ন্ত্রণ, রোগ প্রতিরোধ এবং পুনরুদ্ধারের প্রচার করে। এটি ত্বক এবং লিভারকে সুস্থ রাখতে, চর্বিযুক্ত রক্তের মাত্রা কমাতে, রক্তচাপ নিয়ন্ত্রণ করতে এবং মস্তিষ্কের স্বাস্থ্যের উন্নতিতেও সাহায্য করে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.