দিন শুরু করুন এই বিশেষ পানীয় দিয়ে, ত্বক হবে উজ্জ্বল, রইল পাঁচটি পানীয়ের হদিশ

 


ODD বাংলা ডেস্ক: খাদ্যতালিকায় যোগ করুন এই পাঁচ ধরনের পানীয়। খালি পেটে খান এর মধ্যে একটি। এতে দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা। তেমনই মুহূর্তে উজ্জ্বল হবে ত্বক। তাই এবার  দিন শুরু করুন এই পাঁচ পানীয় দিয়ে, ত্বক হবে উজ্জ্বল দূর হবে যাবতীয় সমস্যা। দেখে নিন কী কী।


দাগহীন, উজ্জ্বল ত্বক সকলেরই কাম্য। ত্বকের যবতীয় সমস্যা দূর করতে আমরা সকলেই ব্যস্ত। কেউ যেমন পার্লার ট্রিটমেন্ট করেন, তেমনই কেউই ভরসা করেন বাজার চলতি পণ্যের ওপর। আবার অনেকের ঘরোয়া টোটকা ব্যবহার করে থাকেন। এবার এই সব না করে বদল আনুন খাদ্যতালিকাতে। খাদ্যতালিকায় যোগ করুন এই পাঁচ ধরনের পানীয়। খালি পেটে খান এর মধ্যে একটি। এতে দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা। তেমনই মুহূর্তে উজ্জ্বল হবে ত্বক। তাই এবার  দিন শুরু করুন এই পাঁচ পানীয় দিয়ে, ত্বক হবে উজ্জ্বল দূর হবে যাবতীয় সমস্যা। দেখে নিন কী কী। 


রোজ খালি পেটে জল খেতে পারেন। আমাদের শরীরের ৭৫ শতাংশ রয়েছে জল। শরীর সুস্থ রাখতে নিয়মিত পর্যাপ্ত জল পান প্রয়োজন। এটি ডিহাইড্রেশন থেকে শরীরকে রক্ষা করে। ফলে শুষ্ক ত্বক, চুলকানির মতো সমস্যা দেখা দেয় না। রোজ ৪.৫ থেকে ৫.৫ লিটার জল পান করুন। এতে শরীরের সঙ্গে ত্বক থাকবে সুস্থ। 


তেমনই রোজ খালি পেটে লেবু, মধুর জল পান করতে পারেন। ঈষদুষ্ণ গরম জলে পাতিলেবুর রস মিশিয়ে নিন। এবার তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে তা খালি পেটে পান করুন। এটি শরীর থেকে সকল টক্সিন বের করে দেয়। এতে যেমন শরীর থাকে সুস্থ তেমনই ত্বক থাকে সুন্দর। 


ভরসা রাখতে পারেন ফলের রসের ওপর। রোজ ব্রেকফার্চে পান করুন ফলের রস। ফল ভিটামিন ও মাইক্রোনিউট্রিয়েন্ট সমৃদ্ধ। সকালে গাজর, বীট, ডালিমের মতো ফল দিয়ে তৈরি জুল খান। এতে দূর হবে ব্রণর সমস্যা। দূর হবে বলিরেখা। এমনকী, শরীর থাকবে সুস্থ। 


রোজ খেতে পারেন গ্রিন টি। দিনে ৩ থেকে ৪ বার পর্যন্ত গ্রিন টি খান। কিংবা খেতে পারেন লেবুর চা। এটি ভিটামিন সি সমৃদ্ধ। এতে ব্রণ দূর হবে। শরীর থাকবে সুস্থ। ত্বক হবে উজ্জ্বল। 


তেমনই দিন শুরু করুন হলুদ দুধ দিয়ে। এটি আয়ুর্বেদিক উপাদান। এটি অ্যান্টি বায়োটিক ও অ্যান্টি ভাইরাল এজেন্ট হিসেবে কাজ করে। প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট থাকায় এটি বার্ধক্য জনিত সমস্যা দূর করে। প্রতিদিন সকালে দুধ বা গরম জলে ১ চামচ হলুদ মিশিয়ে পান করুন। এতে শরীর থাকবে সুস্থ ত্বক হবে উজ্জ্বল। দূর হবে যাবতীয় সমস্যা। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.