ত্বকের যত্ন ব্যবহার করুন চন্দনের কয়টি বিশেষ ফেসপ্যাক, জেনে নিন কীভাবে তৈরি করবেন



ODD বাংলা ডেস্ক: ত্বকের যে কোনও দাগ দূর করতে কিংবা ত্বক উজ্জ্বল করতে আমরা সকলেই নানান পদ্ধতি মেনে চলি। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন তো কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। তেমনই ত্বক উজ্জ্বল করতে কেউ মেনে চলেন বাজার চলতি পণ্য। এবার ব্যবহার করুন চন্দন। ত্বক উজ্জ্বল করতে ও ত্বকে যাবতীয় দাগ দূর করতে এমনকী ত্বকের ব্রণ দূর করতে অনেকেই চন্দন ব্যবহার করে থাকেন। আর রইল চন্দন দিয়ে তৈরি ১০টি প্যাকের হদিশ। এবার চন্দন সরাসরি ত্বকে লাগানোর বদলে তার সঙ্গে কয়টি বিশেষ উপাদান মিশিয়ে ব্যবহার করুন। এবার তা ব্যবহার করুন ত্বকে। ত্বক উজ্জ্বল হবে এই প্যাকে গুণে। জেনে নিন কীভাবে বানাবেন এই প্যাক। 


চন্দন ও দুধের গুঁড়ো দিয়ে প্যাক বানিয়ে নিন। একটি পাত্রে চন্দন গুঁড়ো ও সম পরিমাণ দুধের গুঁড়ো নিন। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে মধু ধুয়ে নিন। ত্বক উজ্জ্বল করতে ও ত্বকের যাবতীয় দাগ দূর করতে ব্যবহার করুন এই প্যাক। 


চন্দন, নারকেল তেল ও আমন্ড তেল দিয়ে বানাতে পারেন প্যাক। যাদের ত্বক রুক্ষ্ম হয়ে যাওয়ার সমস্যা আছে তারা এই প্যাক বানিয়ে নিন। একটি পাত্রে সম পরিমাণ নারকেল তেল ও আমন্ড তেল নিন। এবার তাতে মেশান চন্দন গুঁড়ো। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক হবে উজ্জ্বল। 


চন্দন ও টমেটো দিয়ে বানাতে পারে প্যাক। প্রথমে টমেটো কেটে ভিতরের জেলের মতো অংশ বের করে নিন। এবার তার সঙ্গে মেশান চন্দন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক হবে উজ্জ্বল। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক।  


চন্দন ও কমলালেবুর খোসা দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। প্রথমে কমলা লেবুর খোসা রোদে শুকিয়ে গুঁড়ো করে নিন। এবার তার সঙ্গে মেশান চন্দন গুঁড়ো। সম পরিমাণ চন্দন ও কমলালেবুর খোসা নিন। তাতে মেশান পরিমাণ মতো গোলাপ জল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক হবে উজ্জ্বল।


চন্দন ও লেবুর রস দিয়ে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে চন্দন বাটা নিন। তাতে দিন পরিমাণ মতো লেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক হবে উজ্জ্বল। ত্বকে কোনও দাগ থাকলে তা মুহূর্তে দূর হবে এই প্যাকের গুণে। 


চন্দন ও হলুদ দিয়ে প্যাক বানাতে পারেন। হলুদ প্রথমে বেটে নিন। এবার সেই হলুদ বাটার সঙ্গে মেশান চন্দন গুঁড়ো।  ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক হবে উজ্জ্বল। ত্বকে কোনও সমস্যা থাকলে তা মুহূর্তে দূর হবে এই প্যাকের গুণে।


চন্দন ও মধু দিয়ে প্যাক বানানো সম্ভব। একটি পাত্রে চন্দন বাটা নিয়ে তাতে মেশান পরিমাণ মতো মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক হবে উজ্জ্বল। রুক্ষ্ম ত্বকের সমস্যা থাকলে তা মুহূর্তে দূর হবে এই প্যাকের গুণে।  


চন্দন, ময়দা ও হলুদ দিয়ে বানাতে পারেন প্যাক। হলুদ প্রথমে বেটে নিন। এবার সেই হলুদ বাটার সঙ্গে মেশান পরিমাণ মতো ময়দা। দিন চন্দন বাটা। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক হবে উজ্জ্বল। সপ্তাহে ২ দিন ব্যবহার করতে পারেন এই সকল প্যাক। 


চন্দন, দই ও মধু দিয়ে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে চন্দন নিন। তাতে মেশান পরিমাণ মতো দই ও মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক হবে উজ্জ্বল। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করতে পারেন এই সকল প্যাক।


চন্দন ও গোলাপ জল দিয়ে বানাতে পারেন প্যাক। ত্বক মুহূর্তে হবে উজ্জ্বল। ত্বক উজ্জ্বল করতে ও যাবতীয় সমস্যা দূর করতে একটি পাত্রে পরিমাণ মতো চন্দন ও গোলাপ জল নিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক হবে উজ্জ্বল। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.