শুক্রবার এই কাজ করলে মা লক্ষ্মীর কৃপা থাকবে আপনার ওপরেই



 ODD বাংলা ডেস্ক: অর্থ ও সমৃদ্ধির কামনা সকলেই করে থাকি। অনেকে স্বল্প পরিশ্রমেই প্রচুর ধন সম্পত্তি অর্জন করতে পারেন। আবার এমন অনেক ব্যক্তিই আছেন যাঁরা আয়ের জন্য অত্যধিক পরিশ্রম করেন, কিন্তু বিশেষ অর্থ লাভ হয়ে ওঠে না। হিন্দু ধর্মে লক্ষ্মীকে সম্পদের দেবী আখ্যা দেওয়া হয়েছে। তাই লক্ষ্মীকে প্রসন্ন করতে পারলে, নানা সমস্যার সমাধান হতে পারে। লক্ষ্মীর আশীর্বাদে জীবনে অর্থ আগমনের পথ প্রশস্ত হবে।


* জ্যোতিষ মতে শুক্রবার দক্ষিণাবর্তী শঙ্খে জল ভরে বিষ্ণুর অভিষেক করা উচিত। এই উপায় করলে লক্ষ্মী প্রসন্ন হন। নিয়মিত ৩টি শুক্রবার এই কাজ করলে লক্ষ্মী প্রসন্ন হবেন ও আর্থিক পরিস্থিতি উন্নত হবে।


* শুক্রবার পায়েসের ভোগ নিবেদন করলে লক্ষ্মীর আশীর্বাদ লাভ করা যায়। সন্ধেবেলা লক্ষ্মীকে পায়েসের ভোগ দেওয়া উচিত। এর পর পিতলের প্রদীপ জ্বালিয়ে দিন। পরে সেই পায়েস প্রসাদ হিসেবে পরিবারের সদস্যদের মধ্যে ভাগ করে দিন।


শাস্ত্রে প্রতি শুক্রবার এই উপায় করার কথা বলা হয়েছে। তবে প্রতি শুক্রবার সম্ভব না হলে ১১ বা ২১ শুক্রবার অবশ্যই এই উপায় করুন। এই উপায় করলে লক্ষ্মীর আশীর্বাদ লাভ করা যায় এবং ব্যক্তির জীবন থেকে দারিদ্র দূর হয়। এমনকি পরিবারে অর্থাভাব থাকে না।


* লাল সুতোয় সাতমুখী রুদ্রাক্ষ গলায় ধারণ করলে আকস্মিক ধন লাভ হয়।


* সোয়া পাঁচ কেজি আটা ও সোয়া কেজি গুড় মিশিয়ে রুটি বানান। শুক্রবার সন্ধেবেলা গোরুকে সেই রুটি খাওয়ান। পরপর তিনটি শুক্রবার এই কাজ করলে দারিদ্র্য দূর হয় এবং ধন লাভের পথ প্রশস্ত হয়।


* লক্ষ্মী প্রতিমার সামনে ১১ দিন পর্যন্ত তেলের অখণ্ড প্রদীপ প্রজ্জ্বলিত করুন। একাদশ দিনে ১১টি কুমারী কন্যাকে ভোজন করিয়ে কয়েন ও মেহেন্দি দিন। এর ফলেও আকস্মিক ধন লাভ হতে পারে।


* শুক্রবার দরিদ্রদের দান করা শুভ। লক্ষ্মীকে প্রসন্ন করার জন্য সাদা রঙের কাপড়, সাদা রঙের মিষ্টি, দুধ, চিনি ইত্যাদি দান করা উচিত।


* শুক্রবার সধবা মহিলাদের চুড়ি, সিঁদূর, টিপ, মেহেন্দি দান করা উচিত। এর ফলে লক্ষ্মী দেবী প্রসন্ন হন।


* শুক্রবার গোরুর দুধ দিয়ে শ্রীযন্ত্রের অভিষেক করুন। তার পর ঘরে অভিষেক করা দুধ-জল ছেটানো উচিত। মনে করা হয় এমন করলে লক্ষ্মী প্রসন্ন হন এবং ধন লাভ করা যায়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.