সপ্তাহের শেষে বড় চমক সোনার দামে, রেকর্ড দরের চেয়ে অনেকটাই সস্তা হল রূপো



 ODD বাংলা ডেস্ক: দিওয়ালির আগেও প্রতিদিন কমছে সোনার দাম। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম হু হু করে বেড়েই চলেছে। সোনার দাম প্রতিদিনই একটু একটু করে কমছে। শনিবার  ২২ ও ২৪  ক্যারেট  ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।     


দিওয়ালির আগেও প্রতিদিন কমছে সোনার দাম। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম হু হু করে বেড়েই চলেছে। সোনার দাম প্রতিদিনই একটু একটু করে কমছে।  একদিকে বাড়ছে তো অন্যদিকে কমছে। একটা সময়ে ৫০ হাজারের গন্ডি পার করলেও বেশ কিছুদিন ধরেই দাম কমছে সোনার। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের।  গতকালের তুলনায় একই রয়েছে সোনা ও রূপোর দাম। প্রতিদিনও প্রতি গ্রামে কমছে সোনার দাম। এই পুজোর সময় সোনার দাম কমাতে মুখে হাসি ফুটেছে মধ্যবিত্তের।


পুজোর মরশুমে হু হু করে দাম কমছে সোনার।  তবে কয়েকদিন ধরে আকাশছোঁয়া সোনার দাম কমাতেই দোকানে ভিড় বাড়ছে মধ্যবিত্তের। তবে শুধু দাম কমাই নয়, এক মাসের মধ্যে সবচেয়ে সস্তাও হয়েছিল সোনা।  তবে  কি এটাই সোনা কেনার মোক্ষম সময়। যদিও সোনার দাম বাড়া-কমা যেন লেগেই থাকে। তবে বেশ কয়েকদিন ধরেই সোনার দাম কমছে।   পুজোর দিনগুলোতে সোনার দাম কমাতে দোকানে ভিড় জমছে মধ্যবিত্তের। গতকালের তুলনায় আরও সস্তা হল সোনা। শুধু তাই নয়, আগামী দিনে নাকি আরও কমতে পারে সোনার দাম তেমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।  বেশ কয়েকদিন ধরেই দাম বাড়ছে না হয় কমছে সোনার। শনিবার  ২২ ও ২৪  ক্যারেট  ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।    


 আন্তর্জাতিক বাজারেও সোনার দাম অনেকটাই পড়েছে। ফের ভারতীয় বাজারে এমসিএক্স সূচকে ১০ গ্রাম গোল্ডের দাম একধাক্কায় গতকালের তুলনায় কমল।  গতকালের তুলনায় আরও দাম কমল সোনার।  রূপোর দামও একধাক্কায় অনেকটাই নামল। গতকালের তুলনায় আরও সস্তা হল সোনা।  একধাক্কায় ৫০ হাজারের চেয়েও অনেকটাই নীচে  ২২ ক্যারেট সোনার দাম।  ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৫০ হাজারের অনেকটাই নীচে রয়েছে। সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের।  ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৪৬,৭৫০টাকা। ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫১,০০০টাকা। কলকাতার বাজারে ১ কেজি রূপোর   আজকের দাম ৫৭,৩০০ টাকা। যা গতকালের তুলনায় সামান্য কমেছে। বেশ কয়েকদিন ধরেই সোনা ও রূপোর দামে হেরফের শুরু হয়েছে। আজ কমছে তো কালই বাড়ছে হুড়মুড়িয়ে।  আর সোনার দাম বাড়লেই পকেটে টান পড়ছে মধ্যবিত্তের।সোনার গহনার পাশাপাশি রূপোর ট্রেন্ডি কালেশকনও জায়গা করে নিয়েছে ক্রেতাদের মনে। সোনা কেনার আগ্রহ বছরভর থাকে মানুষের মধ্যে। তবে বিয়ের মরশুমের আগে  যে হারে সোনার দাম বাড়ছে তাতে নাভিশ্বাস অবস্থা সাধারণ মানুষের। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.