ভালো চিকিৎসক, ইঞ্জিনিয়ার হতে পারেন এই ২ রাশির জাতক, বলছে জ্যোতিষ

 


ODD বাংলা ডেস্ক: জ্যোতিষ শাস্ত্রে ১২টি রাশির উল্লেখ পাওয়া যায়। এঁদের প্রত্যেকের নিজস্ব ব্যক্তিত্ব, প্রকৃতি, বৈশিষ্ট্য রয়েছে। প্রতিটি ব্যক্তির স্বভাব তাঁদের রাশি অনুযায়ী নির্ধারিত হয়। তবে শুধু ব্যক্তিত্বই নয়, বরং কোন রাশির জাতকদের পক্ষে কোন কেরিয়ার উপযুক্ত সে বিষয়েও জানা যেতে পারে। জ্যোতিষ শাস্ত্রে এমন দুটি রাশির উল্লেখ পাওয়া যায় যাঁর জাতকরা মেডিক্যাল ও ইঞ্জিনিয়ারিংয়ে সুনাম করতে পারেন। মঙ্গলের আধিপত্য থাকায় এই রাশির জাতকরা ভালো চিকিৎসক ও ইঞ্জিনিয়ার হতে পারেন। কোন দুই রাশির কথা বলা হচ্ছে জেনে নেওয়া যাক।


মেষ রাশি 


মঙ্গল এই রাশির অধিপতি। জ্যোতিষ শাস্ত্রে মঙ্গলকে গ্রহের সেনাপতি আখ্যা দেওয়া হয়। পাশাপাশি মঙ্গল পরাক্রম ও উৎসাহের কারক গ্রহ। মেষ রাশির জাতকরা সুন্দর, আকর্ষক ও শিল্পীসত্ত্বামূলক। স্বাধীন বিচারধারার সম্পন্ন হন এই রাশির জাতকরা। কর্মক্ষেত্র ও জীবনে স্বাধীনতা ভালোবাসেন মেষ জাতকরা। কারও চাপে পড়ে কাজ করতে ভালোবাসেন না এই রাশির জাতক। সাহসী ও নির্ভীক হন মেষ জাতকরা। তবে মাঝেমধ্যে রাগী ও আক্রমণাত্মক হয়ে পড়ার কারণে এঁরা নিজের ধৈর্য হারিয়ে ফেলেন।


এই ক্ষেত্রে সুনাম অর্জন করেন


জ্যোতিষ অনুযায়ী মেষ রাশির জাতকরা মেডিক্যাল ও ইঞ্জিনিয়ারিংয়ে সুনাম অর্জন করেন। এ ছাড়াও খেলাধুলো, চিকিৎসা, ড্রাইভিং, অলঙ্কার প্রস্তুতকারক ও কমপিউটার ইত্যাদি ক্ষেত্রও মেষ রাশির জাতকদের জন্য ভালো। এই সমস্ত স্থানে মেষ জাতকরা সাফল্য লাভ করতে পারেন। বাইরে থেকে এঁদের কঠোর মনে হলেও ভিতর থেকে অত্যন্ত নরম মনের মানুষ হন এঁরা। কারও সামনে মাথানত করতে ভালোবাসেন না। শক্তি ও উৎসাহে ভরপুর থাকেন মেষ রাশির জাতকরা। যে কোনও কাজ সময়ের মধ্যেই পূর্ণ করে থাকেন এঁরা।


বৃশ্চিক রাশি 


এই রাশির ওপর মঙ্গলের আধিপত্য রয়েছে। জল তত্বের এই রাশি নিজের আবেগ লুকিয়ে রাখেন। তাই এঁদের বোঝা কঠিন। এঁরা হাস্যকৌতূক রসে পরিপূর্ণ। কর্মকুশল হন বৃশ্চিক রাশির জাতকরা। একবার যে লক্ষ্য় নির্ধারণ করেন, তা অর্জন না-করা পর্যন্ত পিছু সরেন না। সাহসী ও নির্ভীক হন বৃশ্চিক রাশির জাতকরা। যে কোনও পরিস্থিতি মোকাবিলা করতে সক্ষম হন এঁরা। মেডিক্যাল ও ইঞ্জিনিয়ারিংয়ে সুনাম করেন এই জাতকরা। নিজের জীবন নিজের মতো করে যাপন করতে ইচ্ছুক এঁরা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.