আবহাওয়ার পরিবর্তনের সঙ্গে সঙ্গেই দেখা দিচ্ছে টনসিলের সমস্যা, রইল মুক্তির সহজ উপায়

 


ODD বাংলা ডেস্ক: এই সময় সর্দি, কাশি, জ্বর তো আছেই। এর সঙ্গে কানে ব্যথা ও দাঁতে ব্যথার মতো সমস্যায় ভুক্তভোগী অনেকেই। এই সবের সঙ্গে যে সমস্যায় অনেকেই ভোগেন তা হল টনসিলের সমস্যা। এই সমস্যা থেকে মুক্তি পেতে হাতিয়ার করুন ঘরোয়া টোটকা। রইল কয়টি উপায়ের হদিশ। এই কয়টি পদ্ধতি মেনে চললে দূর হবে সমস্যা। জেনে নিন কী কী। 


শীত মানেই হাজারটা সমস্যা। শীত শুরুর আগে থেকেই শুরু হয়ে যায় এই সকল সমস্যা। সর্দি, কাশি, জ্বর তো আছেই। এর সঙ্গে কানে ব্যথা ও দাঁতে ব্যথার মতো সমস্যায় ভুক্তভোগী অনেকেই। এই সবের সঙ্গে যে সমস্যায় অনেকেই ভোগেন তা হল টনসিলের সমস্যা। এই সমস্যা থেকে মুক্তি পেতে হাতিয়ার করুন ঘরোয়া টোটকা। রইল কয়টি উপায়ের হদিশ। এই কয়টি পদ্ধতি মেনে চললে দূর হবে সমস্যা। জেনে নিন কী কী। 


সবার আগে নুন জলে গার্গল করুন। এক গ্লাস হালকা উষ্ণ জল নিন। তাতে মেশান এক চিমটে নিন। এবার সেই জল দিয়ে গার্গল করে নিন। 


আদার গুণে মুক্তি পেতে পারেন এই সমস্যা থেকে। দেড় কাপ জলে একটি আদার টুকরো দিয়ে ১০ মিনিট ফুটিয়ে নিন। দিনে অন্তত ৩ থেকে ৪ বার এই পানীয় পানে মিলবে উপকার। আদাতে আছে অ্যান্টি ব্যাকটেরিয়াস আর অ্যান্টি ইনফালামেন্টরি উপাদান। যা গলার সমস্যা মুহূর্তে দূর করে। নিয়মিত খেতে পারেন আদা চা। দ্রুত মিলবে উপকার। 


লেবুর রসের গুণে দূর হয় গলার সংক্রমণ। যারা টনসিলের সমস্যায় ভুগঠেন তারা খেতে পারেন এই পানীয়। ১ গ্লাস উষ্ণ জলে ১ চামচ লেবুর রস মিশিয়ে নিন। তাতে ১ চামচ মধু দিন। মেশান আধা চামচ নুন। এই পানীয় রোজ পান করলে মিলবে উপকার। 


গলার সমস্যা দূর হয় হলুদ দুধের গুণে। হলুদ প্রথমে বেটে নিন। এবার তা মেশান দুধের সঙ্গে। এতে আছে অ্যান্টি ইনফ্লামেন্টরি, অ্যান্টি বায়োটিক ও অ্যান্টি অক্সিডেন্ট উপাদান। যা টনসিলের সমস্যা দূর করে। যারা টনসিলের সমস্যায় ভুগছেন তারা রোজ হলুদ দুধ খান। এতে মিলবে উপকার। মেনে চলুন এই বিশেষ টোটকা। মুহূর্তে দূর হবে গলার সমস্যা।


মধু দিয়ে চা বানিয়ে খেলেও মিলবে উপকার। এক কাপ লিকার চা তৈরি করুন। তাতে মেশান ১ টেবিল চামচ মধু। ভালো করে মিশিয়ে নিন। এই চা পানে মিলবে উপকার। রোজ তা না হলে প্রতি সপ্তাহে অন্তত ৩ বার এই চা পান করতে পারেন। শরীর হবে সুস্থ মুহূর্তে দূর হবে গলার সমস্যা। বর্তমানে আবহাওয়ার পরিবর্তনের সঙ্গে সঙ্গেই দেখা দিচ্ছে টনসিলের সমস্যা। এই সমস্যা থেকে মুক্তি পেতে হাতিয়ার করুন এমন পদ্ধতি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.