মাত্র ১ কোটি থাকলেই আগামী ১০ বছর এই দেশের বাসিন্দা হতে পারেন আপনি


ODD বাংলা ডেস্ক: ভ্রমণপিয়াসুদের অন্যতম প্রিয় গন্তব্য ইন্দোনেশিয়ার বালি। পাহাড়-সমুদ্র-ঐতিহ্য-সংস্কৃতি মিলিয়ে প্রতি বছর হাজারো পর্যটক সেখানে ভিড় করেন।  বালিতে ভ্রমণের পাশাপাশি যেসব পর্যটক ওখানে থাকতে আগ্রহী তাদের জন্য নতুন ভিসা সুবিধা নিয়ে আসছে দক্ষিণ এশিয়ার দেশটি। 

ইন্দোনেশিয়ার অভিবাসন মন্ত্রণালয়ের তরফে সেদেশে বিদেশিদের সর্বোচ্চ ১০ বছর থাকার জন্য দীর্ঘমেয়াদী ভিসা চালু করেছে। সেদেশের ভারপ্রাপ্ত অভিবাসন মহাপরিচালক উইদোদো একাতজাহজানা বলেন, জি-২০ সম্মেলনকে সামনে রেখে আনুষ্ঠানিকভাবে ‘সেকেন্ড হোম’ ভিসা চালু করছি। এর উদ্দেশ্য হল পর্যটনসমৃদ্ধ বালি ও অন্যান্য এলাকায় আরও বিদেশিকে আকৃষ্ট করা।''

ইয়াহু ফাইন্যান্সের খবরে বলা হয়, নিজেদের ব্যাংক হিসাবে ১ লাখ ৩০ হাজার ডলার থাকলেই ১০ বছর মেয়াদি বালিতে থাকার ভিসা পাবেন বিদেশি পর্যটকরা।

অভিবাসন কার্যালয়ের ওয়েবসাইটে বলা হয়েছে, এই দীর্ঘমেয়াদী ভিসা বিদেশি ও সাবেক ইন্দোনেশীয় নাগরিকদের (যারা পরে অন্য দেশের নাগরিকত্ব নিয়েছেন) জন্য করা হয়েছে। যেন তারা দেশটির অর্থনীতিতে ইতিবাচক ভূমিকা রাখতে পারেন। এই ভিসার জন্য আবেদনকারীদের অন্তত ২০০ কোটি ইন্দোনেশীয় রুপিয়া (১ লাখ ২৯ হাজার মার্কিন ডলার) ব্যাংকে জমা রাখার প্রমাণ দেখাতে হবে। আগ্রহীদের পাসপোর্টে আবেদনপত্র জমা দেওয়ার দিন থেকে অন্তত ৩ বছরের মেয়াদ থাকতে হবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.