জ্যোতিষ উপায় নিয়ন্ত্রণে রাখুন ডায়াবেটিস, রইল বিশেষ কয়টি টোটকার হদিশ, দেখে নিন এক নজরে



 ODD বাংলা ডেস্ক: ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে ভরসা রাখতে পারেন জ্যোতিষ শাস্ত্রের ওপর। শাস্ত্রে, সুস্থ থাকার জন্য রয়েছে বিশেষ টোটকা। তেমনই ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে রয়েছে টোটকা। জেনে নিন কী কী।


ক্রমে দ্রুত মাত্রায় প্রসার লাভ করতে ডায়াবেটিসের মতো কঠিন রোগী। অস্বাস্থ্যকর জীবন যাত্রার কারণেই হোক কিংবা অন্য কারণে অল্প বয়সেই দেখা দেয় হার্টের রোগ, প্রেসার, কোলেস্টেরলের সমস্যা। এর থেকেও বেশি মাত্রায় বেড়ে চলেছে ডায়াবেটিস। এই রোগে আক্রান্ত হলে সম্পূর্ণ বদলে ফেলতে হয় জীবনযাত্রা। সুস্থ থাকতে যেমন নিয়মিত ওষুধ খাওয়া প্রয়োজন তেমনই প্রয়োজন সঠিক খাবার খাওয়া। এবার ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে ভরসা রাখতে পারেন জ্যোতিষ শাস্ত্রের ওপর। শাস্ত্রে, সুস্থ থাকার জন্য রয়েছে বিশেষ টোটকা। তেমনই ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে রয়েছে টোটকা। জেনে নিন কী কী। 


সকালে উঠে সূর্য নমস্কার করুন। সূর্য প্রণামে সকল রোগ দূর হবে। রোজ সকালে ঘুম থেকে উঠুন। সূর্য প্রণাম করুন। মিলবে উপকার। 


প্রতি বৃহস্পতিবার টোটকা পালন করতে পারেন। একটি কলা গাছে হলুদ, ছোলা, গুড় ও জল নিবেদন করুন। এক বছর এই টোটকা পালন করুন। এতে বৃহস্পতি তুষ্ট হবেন। এর ফলে মুক্তি পেতে পারেন ডায়াবেটিস থেকে। 


নিদ্রের পুরোহিতকে হলুদ, খাবার, কাপড় ইত্যাদি দান করুন। এতে কুন্ডলীর দোষ কেটে যায়। সঙ্গে বৃহস্পতি তুষ্ট হবেন। এর ফলে মুক্তি পেতে পারেন ডায়াবেটিস থেকে।


মা লক্ষ্মীর মন্দিরে ঘি, কাপড় বা চিনি দান করুন। বা তা দান করতে পারেন ১ থেকে ৯ বছর বয়সী ছোট মেয়েদের। এতে মিলবে উপকার। নিয়ন্ত্রণে থাকবে ডায়াবেটিস। 


ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে প্রতি শুক্রবার গরুকে মেথির রুটি খাওয়ান। সারা জীবন পালন করতে হবে এই টোটকা। এতে দূর হবে সমস্যা। ডায়াবেটিস থাকবে নিয়ন্ত্রণে। 


তেমনই সুস্থ থাকতে অবশ্যই চিকিৎসকরে পরামর্শ নিন। ডায়াবেটিস একবার শরীরে বাসা বাঁধলে তা ধীরে ধীরে সকল অঙ্গের ওপর প্রভাব ফেলতে থাকে। তাই এই রোগ শরীর বাসা বাঁধলে সবার আগে জীবনযাত্রায় আনুন পরিবর্তন। রোজ স্বাস্থ্যকর খাবার খান। সুস্থ থাকতে নিয়মিত ব্যায়াম করুন। শরীরচর্চার অভাবে অধিকাংশের শরীরে বাসা বাঁধছে নানান জটিলতা। এই সমস্যা থেকে মুক্তি পেতে রোজ শরীর চর্চা করা প্রয়োজন। সঙ্গে হিসেব করে খাবার খান। একেবারে বন্ধ করুন দোকানের ফার্স্টফুড খাবার। এতে থাকা একাধিক উপাদান শারীরিক জটিলতা বৃদ্ধি করে। তাই সুস্থ থাকতে মেনে চলুন এই বিশেষ টিপস। জ্যোতিষ টোটকা পালনের সঙ্গে সঠিক জীবনযাপন আপনাকে কঠিন রোগ থেকে মুক্তি দেবে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.