পুজোর কদিনে বেড়েছে বাড়তি মেদ, ওজন কমাতে অনুসরণ করুন এই ছয় পন্থা, দ্রুত মিলবে উপকার



ODD বাংলা ডেস্ক: পুজোর কদিন সকলেই ডায়েট ভুলে খাওয়া দাওয়া করেছেন। ফলে বেড়েছে মেদ। এবার ধীরে ধীরে বদল আনুন জীবনযাত্রায়। অনুসকরণ করুন এই সহজ কয়টি পদ্ধতি। এতে দ্রুত মিলবে উপকার। জেনে নিন কী কী করবেন।


চলছে উৎসবের মরশুম। এই সময় বাড়তি মেদ নিয়ে চিন্তিত সকলে। পুজোর কদিন সকলেই ডায়েট ভুলে খাওয়া দাওয়া করেছেন। ফলে বেড়েছে মেদ। এবার ধীরে ধীরে বদল আনুন জীবনযাত্রায়। অনুসকরণ করুন এই সহজ কয়টি পদ্ধতি। এতে দ্রুত মিলবে উপকার। জেনে নিন কী কী করবেন। 


সবজি খান নিয়ম করে। আজ থেকেই খাদ্যতালিকায় যোগ করুন সবজি সেদ্ধ। রোজ ১ বাটি করে সবজি সেদ্ধ খেতে মিলবে উপকার। মেনে চলুন এই বিশেষ টিপস। শরীর থাকবে সুস্থ। কমবে বাড়তি মেদ। প্রোটিন, ভিটামিন, মিনারেল থেকে একাধিক উপকারী উপাদান থাকে সবজিতে। যা শরীরে পুষ্টির অভাব দূর করার সঙ্গে বাড়তি মেদ কমাতে সাহায্য করে। 


চিনি খাওয়া বন্ধ করুন। চায়ে চিনি খান অনেকে। এর কারণে বাড়তে থাকে মেদ। শরীর সুস্থ রাখতে চিনি ছাড়া চা খান। এতে দ্রুত মেদ কমবে। সঙ্গে শরীরও সুস্থ থাকবে। বাড়তি মেদ ঝেড়ে ফেলতে ও সুস্থ থাকতে আজ থেকে বন্ধ করুন চিনি খাওয়া। 


হিসেব করে জল খান। এই সময় ৭ থেকে ৮ গ্লাস জল খান। মেদ কমাতে মেন চলুন এই বিশেষ টোটকা। মেদ কমাতে রোজ পর্যাপ্ত জল খাওয়া দরকার। সুস্থ থাকতে মেনে চলুন এই বিশেষ টোটকা। 


রোজ পর্যাপ্ত সময় ঘুমান। মেদ কমাতে ৮ ঘন্টা ঘুমের প্রয়োজন। শরীর সুস্থ রাখতে পর্যাপ্ত সময় ঘুমান। ঘুম ঠিক না হলে খাবার সহজে হজম হয় না। এতে শরীরও সুস্থ থাকবে সঙ্গে বাড়তি মেদ কমবে। মেনে চলুন এই বিশেষ টোটকা।  


এর সঙ্গে রোজ ব্যায়াম করুন। রোজ অন্তত ৩০ মিনিট হাঁটুন। সারাদিন যতটা পারবেন অ্যাক্টিভ থাকুন। এতে বাড়তি মেদ কমবে। শরীর সুস্থ রাখতে মেনে চলুন এই বিশেষ টিপস। এর সঙ্গে ব্যায়াম করুন। রোজ মেনে চলুন এই বিশেষ নিয়ম। শরীর থাকবে সুস্থ।   

 

সঙ্গে ঘুমানোর আগে গ্রিন টি খান। ওজন কমাতে চাইলে মেনে চলুন এই পদ্ধতি। দ্রুত মিলবে উপকার। এতে ফ্ল্যাভোনয়েড নামক একটি উপাদান থাকে। যা বিপাক বৃদ্ধিতে সাহায্য করে। এতে ওজন বাড়ার সম্ভাবনা তো কমবেই সঙ্গে কমবে বাড়তি মেদ। তাই রোগ গ্রিন টি পান করুন ঘুমাতে যাওয়ার আগে। দ্রুত মিলবে উপকার। মেনে চলুন এই বিশেষ টোটকা। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.