ঋতু পরিবর্তনের সঙ্গে দেখা দিচ্ছে চোখে চুলকানি ভাব, সমস্যা সমাধানে মেনে চলুন এই বিশেষ টিপস


 

ODD বাংলা ডেস্ক: ঋতু পরিবর্তনের সময় চোখে চুলকানি ভাব, চোখ লাল হয়ে যাওয়া এমনকী চোখের পাতায় খুশকির মতো সমস্যা দেখা দেয়। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে রইল বিশেষ টোটকা। এবার এই ঋতুপরিবর্তনে পরিবর্তনের সময় চোখের সমস্যা দেখা দিলে মেনে চলুন এই কয়টি টিপস। জেনে নিন কি কি।


ঋতু পরিবর্তনের সঙ্গে সঙ্গে দেখা দিচ্ছে একের পর এক স্বাস্থ্য সমস্যা। জ্বর, সর্দি, কাশির মতো সমস্যা তো আছেই। সঙ্গে পেটের সমস্যা, বমি ভাব দেখা দিচ্ছে অনেকের। এর সঙ্গে ত্বক ও চুলের সমস্যা তো আছেই। এই সবের সঙ্গে চোখের সমস্যায় ভুগছেন অনেকে। ঋতু পরিবর্তনের সময় চোখে চুলকানি ভাব, চোখ লাল হয়ে যাওয়া এমনকী চোখের পাতায় খুশকির মতো সমস্যা দেখা দেয়। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে রইল বিশেষ টোটকা। এবার এই ঋতুপরিবর্তনে পরিবর্তনের সময় চোখের সমস্যা দেখা দিলে মেনে চলুন এই কয়টি টিপস। জেনে নিন কি কি। 


সবার আগে চোখের ডাক্তারের সঙ্গে কথা বলুন। ঋতু পরিবর্তনের সময় চোখে চুলকানি ভাব, চোখ লাল হয়ে যাওয়ার সমস্যা খুবই সাধারণ বিষয়। এই সময় অ্যালার্জির প্রবণতা দেখা দেয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে সবার আগে চিকিৎসকের পরামর্শ নিন। এতে দ্রুত সমস্যা থেক মুক্তি পেতে পারেন। 


চোখে গরম ভাব নিন। মেনে চলতে পারেন এই টোটকা। নিয়মিত চোখে ভাপ দিলে মিলবে উপকার। এক্ষেত্রে একটি পরিষ্কার পাত্রে গরম জল নিন। তাতে একটি পরিষ্কার কাপড় ডুবিয়ে নিন। এবার তা ভালো করে নিংড়ে নিন। এবার সেই কাপড় দিয়ে চোখ মুছে নিন। দিনে ২ থেকে দিন বার এভাবে চোখ মুছে নিন। 


শসার সাহায্যে চোখের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। শসা গোর করে কেটে নিন। এবার তা চোখের ওপর রাখুন। অন্তত ৫ থেকে ১০ মিনিট বিশ্রাম নিন। এতে চোখ ঠান্ডা হবে। এতে চোখের চুলকানির সমস্যা কমবে তেমনই ডার্ক সার্কেল দূর হবে। 


এই সময় নিয়মিয় বালিশের কভার ও বিছানার চাদর বদলে নিন। অনেক সময় বালিশের কভার ও বিছানার চাদরে ধুলো থাকে। এর থেকে চোখে অ্যালার্জির সমস্যা দেখা দেয়। মেন চলুন এই বিশেষ টিপস। 


এছাড়াও খাদ্যতালিকায় যোগ করুন দই। এতে ভিটামিন বি ও ডি আছে। যা চোখের সমস্যা দূর করে। তেমনই গ্রিন টি খেতে পারেন। এতে অ্যান্টি অক্সিডেন্ট ও অ্যান্টি ইনফ্ল্যামেটরি উপাদান আছে। যার গুণে চোখের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। ঋতু পরিবর্তনের সঙ্গে সঙ্গে অনেকের দেখা দিচ্ছে চোখের সমস্যা। সেক্ষেত্রে মেনে চলুন এই বিশেষ টিপস। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.