ব্যবহার করুন এই পাঁচটি ফেসপ্যাকের মধ্যে একটি, মুহূর্তে ত্বক দেখাবে ফর্সা, জেনে নিন কীভাবে

 


ODD বাংলা ডেস্ক: ত্বক ফর্সা করতে এবার ব্যবহার করুন ঘরোয়া টোটকা। রইল পাঁচটি প্যাকে হদিশ। এগুলো ব্যবহার মুহূর্তে মিলবে উপকার। জেনে নিন কীভাবে।


উজ্জ্বল, দাগহীন, ফর্সা ত্বক সকলেরই কাম্য। ত্বক উজ্জ্বল করতে আমরা অনেকেই বাজার চলতি পণ্য ব্যবহার করে থাকি। কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। তো কেউ পার্লার ট্রিটমেন্ট করিয়ে থাকেন। ত্বক ফর্সা করতে এবার ব্যবহার করুন ঘরোয়া টোটকা। রইল পাঁচটি প্যাকে হদিশ। এগুলো ব্যবহার মুহূর্তে মিলবে উপকার। জেনে নিন কীভাবে। 


দইয়ের ফেসপ্যাক- প্রথমে ওটস মিহি করে গুঁড়ো করে নিন। এবার ওটসের সঙ্গে মেশান দই। অন্য দিকে, টমেটোর ভিতরের জেলের মতো অংশ কেটে বের করে নিন। দই, ওটস ও টমেটো ভালো করে মিশিয়ে নিন। প্যাক বানিয়ে তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। দ্রুত মিলবে উপকার। 


দুধের ফেসপ্যাক- দুধের গুঁড়ো দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। একটি পাত্রে ১ টেবিল চামচ দুধের গুঁড়ো নিন। তাতে মেশান হাফ চা চামচ লেবুর রস। মেশান ১ টেবিল চামচ ওটস। ভালো করে মিশিয়ে নিন। প্যাক বানিয়ে তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বক হবে ফর্সা। সঙ্গে ত্বক হবে নরম। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহার করুন এই ফেসপ্যাক।   


পুদিনা পাতার ফেসপ্যাক- ত্বক ফর্সা হবে পুদিনা পাতার ফেসপ্যাক ব্যবহার করুন। প্রথমে পুদিনা পাতা বেটে নিন। এবার তার সঙ্গে জল মিশিয়ে নিন। এই প্যাক মুখে লাগান। মুহূর্তে মিলবে উপকার। সপ্তাহে ২ থেকে ৩ দিন পুদিনা পাতার ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। 


বেসনের ফেসপ্যাক- প্রথমে হলুদ বেটে নিন। এবার একটি পাত্রে বেসন নিন। সেই বেসনের সঙ্গে মেশান হলুদ বাটা। মেশান পরিমাণ মতো দুধ। প্রয়োজনে অল্প জল মিশিয়ে নিন। ভালো করে মিশিয়ে নিন। প্যাক বানিয়ে তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বক হবে ফর্সা। সপ্তাহে একদিন বেসনের ফেসপ্যাক। মিলবে উপকার।   


কলার ফেসপ্যাক- কলা দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। কলা ভালো করে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। প্যাক বানিয়ে তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বক হবে ফর্সা। সপ্তাহে ২ বার ব্যবহার করলে মিলবে উপকার। 


এছাড়া, ত্বক উজ্জ্বল করতে হলুদও লাগাতে পারেন। হলুদ বেটে নিন। তাতে পাতিলেবুর রস মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। দ্রুত মিলবে উপকার। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.