স্ক্যাল্পে ব্যবহার করুন আইস কিউব, জেনে নিন কোন উপায় দূর হবে চুলের সমস্যা

 


ODD বাংলা ডেস্ক: চুল পড়া বন্ধ করতে ব্যবহার করুন এই বিশেষ টিপস। স্ক্যাল্পে লাগান আইস কিউব। অবাক লাগলেও এমনই সত্যি। চুল পড়া বন্ধ করতে বেশ উপকারী আইস কিউব। তবে, এক বিশেষ উপায় এই আইস কিউব বানাতে হয়। জেনে নিন কীভাবে বানাবেন।


চুল নিয়ে সারা বছর চলতে থাকে সমস্যা লেগেই থাকে। অকাল পক্কতা, খুশকি, শুষ্ক চুলের সমস্যা। এর সঙ্গে চুল পড়া। সারাটা বছর চুল পড়ার সমস্যায় নাজেহাল অবস্থা হয় সকলের। চুলে চিরুনি দিলেই মন ভার হয়ে যায়। এক নিমেষে উঠে আসে গোছা গোছা চুল। চুল পড়া বন্ধ করতে চলে নানান প্রচেষ্টা। কখনও ঘরোয়া টোটকা, কখনও বাজার চলতি পণ্য তো কখনও পার্লার ট্রিটমেন্ট। এই সব করে সাময়িক বিরতি পাওয়া গেলেও এই সমস্যা চলতেই থাকে। আজ রইল মুক্তির উপায়। এবার চুল পড়া বন্ধ করতে ব্যবহার করুন এই বিশেষ টিপস। স্ক্যাল্পে লাগান আইস কিউব। অবাক লাগলেও এমনই সত্যি। চুল পড়া বন্ধ করতে বেশ উপকারী আইস কিউব। তবে, এক বিশেষ উপায় এই আইস কিউব বানাতে হয়। জেনে নিন কীভাবে বানাবেন। 


আইস কিউব বানাতে প্রয়োজন মেথি (২ চা চামচ), চাল ভেজানো জল (২ কাপ), রোজমেরি তেল (প্রয়োজব মতো)। এবার প্রথমে একটি পাত্রে ২ কাপ জল নিন। তাতে মেথি ও চাল দিয়ে সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে উঠে তা ছেঁকে নিয়ে জল আলাদা একটি পাত্রে ঢালুন। এবার তাতে মেশান কয়েক ফোঁটা রোজমেরি অয়েল। মিশ্রণটি বরফের ট্রে-তে ঢেলে ফ্রিজে রেখে দিন। বরফ জমে গেলে আইস কিউব বের করে নিন। এবার তা স্ক্যাল্পে ঘষুন। মিলবে উপকার। 


স্ক্যাল্পে আইস কিউব ব্যবহারে রক্ত চলাচল ঠিক হবে। এতে চুলের বৃদ্ধি ঘটবে ও বন্ধ হবে চুল পড়ার সমস্যা। তেমনই যাদের তেলা স্ক্যাল্প তারা অবশ্যই চুলের যত্নে এই পদ্ধতি অনুসরণ করুন। এতে মিলবে উপকার। এছাড়াও চুল ভালো রাখতে সঠিক কোম্পানির পণ্য বেছে নিন। আপনার চুলের উপযুক্ত শ্যাম্পু ও কনডিশনার বেছে নেবেন। তেমনই চুল ভালো রাখতে খাদ্যতালিতায় আনুন বদল। সারাদিন প্রচুর পরিমাণে জল খান। অধিকাংশ ডিডাইড্রেশনের সমস্যায় ভোগেন। এক থেকে ত্বক ও চুলে শুষ্ক ভাব দেখা দেয়। এই সমস্যা থেকে মুক্তি পেলে মেনে চলুন বিশেষ টিপস। প্রচুর পরিমাণে জল খান আজ। এতে শরীর থাকবে সুস্থ। তেমনই রোজ স্বাস্থ্যকর খাবার খান। খাদ্যতালিকায় রাখুন ভিটামিন, মিনারেল, ক্যালসিয়ামের মতো সকল উপাদান। এতে মিলবে উপকার। এর সঙ্গে এবার থেকে স্ক্যাল্পে ব্যবহার করুন আইস কিউব। চুল ভালো থাকতে মিলবে উপকার। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.