মাত্র ৫০০ টাকার মধ্যে উপহার দিতে পারেন এই জিনিসগুলো, ভাইফোঁটায় হাসি ফুটবে দাদা-ভাই বা বোনের মুখে

 


ODD বাংলা ডেস্ক:  ভাইফোঁটার দিন বোনেরা তাদের ভাইদের কপালে চন্দন-কাজল-দইয়ের ফোঁটা পরিয়ে মন্ত্রোচ্চারণের মাধ্যমে ভাইদের মঙ্গল কামনা করে। আর এরপরেই আসে উপহার দেওয়া নেওয়ার পালা। মাসের শেষে পড়েছে ভাইফোঁটার মত উৎসব। তবে কুছ পরোয়া নেই। কারণ আজ আমরা আপনাকে এমনই কিছু উপহারের কথা বলতে যাচ্ছি, যা আপনি কম বাজেটেও কিনতে পারবেন।


কার্তিক মাসের শুক্লপক্ষের দ্বিতীয়া তিথিতে বাঙালির ঘরে ঘরে ভাইফোঁটা অনুষ্ঠান হয়। নবরাত্রি উৎসব অথবা বাঙালিদের দুর্গোৎসব শেষ হওয়ার ১৮ দিন পর দীপাবলি শুরু হয়। দীপাবলির সারি-সারি প্রদীপের আলোকে স্বর্গের দেবতাকে মর্তের কুটিরে বরণ করে নেওয়ার উৎসব। এর অন্যতম একটি রীতি হল ভ্রাতৃদ্বিতীয়া বা ভাইফোঁটা।সারা বছর ধরেই যেন উৎসবের আনন্দে মেতে ওঠে বাঙালিরা। বাঙালিদের  গুরুত্বপূর্ণ উৎসবের মধ্যে অন্যতম উৎসব হল ভাইফোঁটা। দীপাবলির একদিন পরেই আসে ভাইফোঁটা। সারা বছর ধরে এই বিশেষ দিনটার জন্য অপেক্ষায় বসে থাকে ভাই-বোনেরা। সারা বছরের খুনসুটিগুলি জমা হয়ে থাকে এই একটা মাত্র দিনের জন্য। ভাইয়ের মঙ্গল কামনায় সকাল থেকে উপোস করে  ভাইকে ফোঁটা দেওয়া, খাওয়া-দাওয়া, জমাটি আড্ডা, হৈ-হুল্লোড়ে কাটে এই পবিত্র উৎসব।


এই ভাইফোঁটার দিন বোনেরা তাদের ভাইদের কপালে চন্দন-কাজল-দইয়ের ফোঁটা পরিয়ে মন্ত্রোচ্চারণের মাধ্যমে ভাইদের মঙ্গল কামনা করে। আর এরপরেই আসে উপহার দেওয়া নেওয়ার পালা। মাসের শেষে পড়েছে ভাইফোঁটার মত উৎসব। তবে কুছ পরোয়া নেই। কারণ আজ আমরা আপনাকে এমনই কিছু উপহারের কথা বলতে যাচ্ছি, যা আপনি কম বাজেটেও কিনতে পারবেন।


শোপিস উপহার

ঘর সাজানোর জন্য আমরা প্রায়ই শোপিস কিনে থাকি। এই ভাইফোঁটায় আপনি আপনার ভাই বা বোনকে একটি সুন্দর শোপিস উপহার দিতে পারেন। আপনি অনেক অনলাইন ওয়েবসাইটে ৫০০ টাকা পর্যন্ত ভালো শোপিস পাবেন। আপনি চাইলে গিফট সেন্টারে গিয়ে কিনতে পারেন। আমরা আপনাকে বলি যে অনলাইনে অনেক ধরণের অফার চলছে, যার কারণে আপনি ছাড়ও পাবেন।


এছাড়াও আপনি শাড়ি কিনতে পারেন

আপনি অনলাইনে অনেক শাড়ি পাবেন এমনকি ৫০০ টাকারও কম। আপনি ভাইফোঁটায় একটি শাড়িও উপহার দিতে পারেন। এখানে আমরা আপনাকে বলে রাখি যে শাড়ি কিনতে হলে আপনাকে শুধুমাত্র অনলাইন স্টোরে যেতে হবে।


জুয়েলারিও সেরা বিকল্প

একজন বোনের জন্য গয়নার চেয়ে ভালো উপহার আর কি হতে পারে? অনলাইন শপিং প্ল্যাটফর্মে আপনি ২৫০ টাকাতেও প্রচুর গয়না পাবেন। আপনি আপনার পছন্দ অনুযায়ী গয়না কিনে আপনার বোনেদের ভাইফোঁটায় উপহার দিতে পারেন।


ঘড়ি উপহার দিতে পারেন

হাতে পরা ঘড়ি বাজারে পাওয়া যাচ্ছে হাজার টাকায়। তবে, অনলাইন শপিং প্ল্যাটফর্মে চলমান বিক্রয়ে, আপনি খুব কম খরচে ঘড়িটি নিতে পারেন। ভাইফোঁটায় উপহার দেওয়ার জন্য এটি একটি দুর্দান্ত বিকল্প। আমরা আপনাকে বলি যে ঘড়ি সেটটি ৫০০ টাকা পর্যন্ত পাওয়া যাবে Flipkart-এ।


চকোলেট 


উপহার দিন চকোলেটের বক্স। বাজার সুজজ্জিত বিভিন্ন ধরনের চকোলেটে বক্স পাওয়া যায়। তা না হলে, বাড়িতে একটা সুন্দর বক্স বানিয়ে চকোলেট কিনে তাতে ভরে উপহার দিন। চকোলেট পেলে সকলেরই মন ভালো হয়ে যায়। তাই চট করে কিনে ফেলুন এই উপহার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.