বদলে ফেলুন শ্যাম্পু করার পদ্ধতি, চুল ভালো রাখতে Reverse Washing করুন, রইল বিস্তারিত



 ODD বাংলা ডেস্ক:  চুল ভালো রাখতে নিত্য নতুন শ্যাম্পু ব্যবহার করেন অনেকেই। এতে চুল ভালো থাকবে এমন ধারণা রয়েছে সকলের মনে। তবে, জানেন কি চুল ভালো রাখতে শ্যাম্পুর কোম্পানি বদল করলে হল না, কোন পদ্ধতিতে শ্যাম্পু করছেন সেটি সব থেকে গুরুত্বপূর্ণ। আজ তথ্য রইল শ্যাম্পু করার এক বিশেষ পদ্ধতি প্রসঙ্গে। চুল ভালো রাখতে এবার Reverse Washing করুন।


চুলের যত্নে ঘরোয়া উপাদানের ব্যবহার বহু দিনের। খুশকি, অকাল পক্কতা, শুষ্কভাব থেকে চুল পড়ার মতো সমস্যায় নাজেহাল অবস্থা হয় সকলের। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে প্রায় সকলেই শ্যাম্পু নিয়ে এক্সপেরিমেন্ট করে চলেন। চুল ভালো রাখতে নিত্য নতুন শ্যাম্পু ব্যবহার করেন অনেকেই। এতে চুল ভালো থাকবে এমন ধারণা রয়েছে সকলের মনে। তবে, জানেন কি চুল ভালো রাখতে শ্যাম্পুর কোম্পানি বদল করলে হল না, কোন পদ্ধতিতে শ্যাম্পু করছেন সেটি সব থেকে গুরুত্বপূর্ণ। আজ তথ্য রইল শ্যাম্পু করার এক বিশেষ পদ্ধতি প্রসঙ্গে। চুল ভালো রাখতে এবার Reverse Washing করুন। 


সাধারণ চুলে শ্যাম্পু দিয়ে ভালো করে মাথা পরিষ্কার করে নিই সকলে। তারপর চুলে লাগানো হয় কন্ডিশনার। এবার কন্ডিশনার ধুয়ে নিই। এতে চুল হয় নরম। দূর হয় রুক্ষ্ম ভাব। এমনকী, যাদের জট পড়ার সমস্যা আছে, তাদের সে সমস্যাও দূর হয়। কিন্তু, এবার বদল করুন শ্যাম্পু করার পদ্ধতি। এবার চুলে প্রথমে কন্ডিশনার দিন। তারপর চুল ধুয়ে নিন। এবার দিন শ্যাম্পু। এতে চুল হবে ঝলমলে। বর্তমানে এই পদ্ধতি মেনে অনেকেই চুলের যত্ন নিচ্ছে। একেই বলে Reverse Washing। এই Reverse Washing পদ্ধতিতে শ্যাম্পু করলে চুল বেশিদিন ঝলমলে দেখায়। যাদের পাতলা চুল তাদের জন্য বেশ উপকারী Reverse Washing। 


Reverse Washing করতে মাথায় রাখুন এই বিশেষ কয়টি জিনিস 


প্রথমতে Reverse Washing করার আগে চুল ভালো করে ধুয়ে নেবেন। এবার ভিজে চুলে কন্ডিশনার দিন। তারপর চুল ধুয়ে নিয়ে শ্যাম্পু করে নিন। 


সঠিক কোম্পানির পণ্য বেছে নিন। আপনার চুলে এই পণ্য উপযুক্ত কিনা আগে জেনে নেওয়া খুবই প্রয়োজন। 


কন্ডিশনার লাগান সঠিক উপায়। অনেকে স্ক্যাল্পে কন্ডিশনার দেয়। এতে চুল পড়তে শুরু করে। তাই স্ক্যাল্পে নয় চুলের কন্ডিশনার দিন। 


কন্ডিশনার দেওয়ার সময় চুল বেশি ঘষবেন না। হালকা হাতে ঘষে কন্ডিশনার ধুয়ে নিন। দীর্ঘক্ষণ কন্ডিশনার লাগিয়ে লাগলে চুলের ক্ষতি হবে।


চুলে একবার শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন। অনেকে একাধিকবার শ্যাম্পু দেন। এতে চুল রুক্ষ্ম হয়ে যাওয়ার সম্ভাবনা বাড়তে থাকে। তাই এই ভুল আর নয়। এবার বদলে ফেলুন শ্যাম্পু করার পদ্ধতি, চুল ভালো রাখতে Reverse Washing করুন। মিলবে উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.