বাইকুল্লা জেল ছাড়ার আগে উদ্দাম নাচে মত্ত রিয়া, দাগী আসামীদের বিলিয়ে ছিলেন মিষ্টিও



 ODD বাংলা ডেস্ক: সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তে মাদককান্ডে গ্রেফতার হয়ে  বাইকুল্লা জেলেই ঠাঁই হয়েছিল রিয়ার। দীর্ঘ ২৮ দিন বাইকুল্লা জেলেই ছিলেন বলিউড অভিনেত্রী।  কীভাবে সেসময় জেলের মধ্যে সময় কাটাতেন রিয়া, তা জানালেন ভীমা কোরেগাঁও মামলায় অভিযুক্ত সমাজকর্মী সুধা ভরদ্বাজ।


সালটা ২০২০।  গত ৮ সেপ্টেম্বর এনসিবি-র জেরায় গ্রেফতার হয়েছিলেন রিয়া চক্রবর্তী। হাজার চেষ্টা করেও শেষরক্ষা হয়নি। সমস্ত প্রচেষ্টাই ব্যর্থ হয়েছিল। সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তে মাদককান্ডে গ্রেফতার হয়ে  বাইকুল্লা জেলেই ঠাঁই হয়েছিল রিয়ার। দীর্ঘ ২৮ দিন বাইকুল্লা জেলেই ছিলেন বলিউড অভিনেত্রী।  তৃতীয়দিনের এনসিবি জেরায়  গ্রেফতার হয়েছিলেন  রিয়া চক্রবর্তী। সেসময়  রিয়ার নয়া ঠিকানা  হয়েছিল এই বাইকুল্লা জেল। দাগী আসামীদের মধ্যেই রাখা হয়েছিল রিয়াকে।


কীভাবে সেসময় জেলের মধ্যে সময় কাটাতেন রিয়া, তা জানালেন ভীমা কোরেগাঁও মামলায় অভিযুক্ত সমাজকর্মী সুধা ভরদ্বাজ। তিনিও সেই সময়ে কারাগারে ছিলেন। হাজতে থাকাকালীন  অন্যান্য খুনীদের সঙ্গে রিয়াও ছিলেন সকলের সঙ্গে মিলেমিশে। তারকা সুলভ কোনও আচরণই করেননি রিয়া। সুধা জানিয়েছেন, বাইকুল্লা জেল থেকে ছাড়া পাওয়ার দিন অ্যাকাউন্টের  পড়ে থাকা টাকা দিয়ে জেলের সঙ্গীদের মিষ্টি খাইয়েছিলেন রিয়া। হাজত ছাড়ার আগে সকলের সঙ্গে আনন্দে মেতেছিলেন রিয়া চক্রবর্তী। সঙ্গীদের অনুরোধে সকলের সঙ্গে নাচও করেছিলেন রিয়া। তিনি আরও জানিয়েছেন, জেলের অন্যান্য সঙ্গীদের অবস্থার কথাও নাকি ভাবতেন  রিয়া। কারাগারে যারা থাকেন তারা সকলেই যে অপরাধী, তা কখনও মনে করেননি রিয়া। 



রিয়াকে ১ নম্বর সেলে রাখা হয়েছিল। যার তিন দিকে দেওয়াল ও একদিকে গ্রিল রয়েছে। বাইকুল্লা আদালত সূত্রে জানা গিয়েছে,  নিরাপত্তার কথা ভেবে নিচে আলাদা সেলে রিয়াকে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এশিয়ান খাবার ছেড়ে জেলের খাবারই খেতে হয়েছিল রিয়াকে। খাবারে ছিল  রুটি, এক বাটি ভাত, ডাল ও  আলুর সব্জি। তবে প্রথম দিকে কষ্ট হলেও পরে সকলের সঙ্গে মানিয়ে নিয়েছিলেন রিয়া। মুম্বই পুলিশ,বিহার পুলিশ, ইডি, সিবিআই-এর পর সুশান্তের মৃত্যু মামলা খতিয়ে দেখতে তদন্তভার নিয়েছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। শুধু ড্রাগ সেবন নয়, ড্রাগ পাচার এবং ব্যবসায়িক ক্ষেত্রে ড্রাগ আদান-প্রদানেরও অভিযোগ আনা হয়েছিল রিয়া ও তার সঙ্গীদের বিরুদ্ধে। একাধিকবার এনসিবি-র জেরার মুখে পড়েই  মাদক সেবনের কথা স্বীকার করেছিলেন অভিনেত্রী রিয়া। জামিন পাওয়ার পর বেশ অনেকদিন চার দেওয়ালের মধ্যে নিজেকে আটকে রেখেছিলেন। তারপর ধীরে ধীরে ছন্দে ফিরেছেন রিয়া চক্রবর্তী। গত বছরে  'চেহরে' ছবিতে দেখা গিয়েছিল রিয়াকে। আপাতত হাতে কোনও ছবির কাজ নেই। তবে রানি মুখার্জির বাড়ির দুর্গাপুজোয় ভাইয়ের সঙ্গে দেখা গিয়েছে রিয়াকে। বর্তমানে শরীরচর্চা, পরিবার ও কাছের মানুষদের নিয়েই সময় কাটছে রিয়ার। দিনকয়েক আগে শোনা গিয়েছিল, টলিউডে পা রাখতে চলেছেন রিয়া, যদিও এ প্রসঙ্গে মুখ খোলেননি রিয়া।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.